কিশোরগঞ্জে হামলায় নারী ও পুলিশসহ নিহত ৩

প্রকাশ : ০৭ জুলাই ২০১৬, ১৬:১১

জাগরণীয়া ডেস্ক

কিশোরগঞ্জ শোলাকিয়ার ঈদগাঁ ময়দান, সন্ত্রাসী আক্রমণে দুইজন পুলিশ, একজন নারী নিহত হওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশের সাথে গোলাগুলিতে একজন হামলাকারী নিহত হয়েছে বলে জানা যায়।

এছাড়া আহত হয়েছেন আরো ১০ পুলিশ সদস্য। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল ৯টার দিকে দেশের সবচেয়ে বড় এ ঈদগাহ কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের কাছে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে প্রবেশমুখে তল্লাশির সময় এ ঘটনার সূত্রপাত ঘটে।

নিহত পুলিশ সদস্যরা হলেন জহুরুল হক ও আনসারুল ইসলাম এবং গৃহবধু ঝর্ণা রাণী ভৌমিক। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। আইনশৃঙ্খলা বাহিনী ও হামলাকারী সংঘর্ষে নিহত হয়েছে জঙ্গিদলের একজন। তবে নিহত জঙ্গির পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

এ ঘটনায় জড়িত সন্দেহে ২টি পিস্তল ও গুলিসহ ২জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪। তাঁদের একজনের নাম মুকাত্তির। অন্যজনের নাম জানা যায়নি।

র‍্যাব-১৪-এর কর্মকর্তা মো. জাহাঙ্গীর বলেন, আটক ২জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শোলাকিয়া ঈদগাহ ময়দানে দেশের বৃহত্তম ঈদ জামাতের নিরাপত্তার দায়িত্বে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে ছিলেন একদল পুলিশ সদস্য। সকাল ৯টার দিকে ঈদ জামাতে অংশ নেওয়ার জন্য মুসল্লিরা আসার সময় একদল দুর্বৃত্ত ৮-১০টি হাতবোমা নিক্ষেপ করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এতে পুলিশ সদস্যসহ কয়েকজন পথচারী আহত হন। পরে তাঁদের উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জহুরুল হক, আনসারুল ইসলাম এবং গৃহবধু ঝর্ণা রাণী ভৌমিককে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর পুলিশ, তিন প্লাটুন বিজিবি ও র‌্যাবের একটি দল হামলাকারীদের ধরতে অভিযান শুরু করলে উভয় পক্ষে গোলাগুলি শুরু হয়। এ সময় পুলিশের গুলিতে এক হামলাকারী নিহত হয়। এ ছাড়া র‌্যাব ২ জনকে আটক করেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত