তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি

প্রকাশ | ০৪ আগস্ট ২০১৭, ১৬:৪৫

অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধে অবদানের জন্য বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবির দীর্ঘদিনের শ্বাসকষ্টজনিত সমস্যা আরও বেড়েছে। তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। উন্নত চিকিৎসার জন্য ৪ আগস্ট (শুক্রবার) সকালে তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়েছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তার চিকিৎসার পাশাপাশি স্বাস্থ্যের নিয়মিত খোঁজ-খবর রাখতেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। তবে হঠাৎ করে শ্বাসকষ্টের সঙ্গে কাশি বেড়ে গেলে অনেক অসুস্থ হয়ে পড়েন তিনি। কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজারের সাহায্যে শ্বাস নিয়েছেন তারামন বিবি। শারীরিকভাবে অনেক দুর্বল হয়ে পড়েছেন। চলাফেরা পর্যন্ত করতে পারছেন না। ফলে তার উন্নত চিকিৎসা দরকার।

বীরপ্রতীক তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাতে মায়ের শরীরিক অবস্থার অবনতি হলে স্থানীয় হাসপাতালের চিকিৎসকের পরামর্শে সকালে রংপুর নিয়ে যাওয়া হয়।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাউজুল কবীর বলেন, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান স্যারের সঙ্গে পরামর্শ করে স্পিডবোটে করে রংপুরে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ১৯৭১ সালে  ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীর রান্না করা, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর খবর সংগ্রহ এবং সম্মুখ যুদ্ধে তাদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। তাকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করা হয়। কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন তিনি।