সাড়ে ৮ লাখ টাকা কয়েনে পরিশোধ করলেন স্বামী!

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

সাবেক স্ত্রীর ভরণপোষণ বাবদ পাওনা সাড়ে ৮ লাখ টাকা কয়েনে পরিশোধ করলেন ইন্দোনেশিয়ার এক স্বামী সুশিলার্তো।

ওই ব্যক্তির আইনজীবী জানান, সাবেক স্ত্রীর ভরনপোষনের পাওনা দাঁড়িয়েছিল প্রায় সাড়ে আট লাখ টাকা। আদালতে স্ত্রীর এই পাওনা তিনি পরিশোধ করলেন ঠিকই, কিন্তু পুরোটা দিলেন কয়েনের মাধ্যমে।

কয়েনের মাধ্যমে পরিশোধ করতে গেলে আদালতে ফের অভিযোগ করেন সুশিলার্তোর সাবেক স্ত্রী ও তার আইনজীবী। আদালত কক্ষে তাদের অপমান করার জন্য এমন পন্থা অবলম্বন করা হয়েছে, এমনটাই অভিযোগ করেন তারা।

বিচিত্র উপায়ে পরিশোধ প্রসঙ্গে ঐ নারীর স্বামী সুশিলার্তোর আইনজীবী জানান, কয়েনের মাধ্যমে ভরণপোষণ পরিশোধ করতে দেখে প্রথমে আমি নিজেও বিস্মিত হয়ে গিয়েছিলাম। কিন্তু এসব অর্থের বেশিরভাগই আমার মক্কেলের বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের দান করা। তারা বেশিরভাগ টাকাই কয়েনের মাধ্যমে দান করেছেন। কাউকে অপমান করার উদ্দেশ্যে আমার মক্কেল এ কাজ করেননি।

দু’পক্ষের মধ্যে অনেকক্ষণ তর্কাতর্কি চলার পর অবশেষে কয়েনগুলো গণনার নির্দেশ দেন আদালত। শেষপর্যন্ত কয়েনের মাধ্যমেই ভরণপোষণের টাকা নিতে হয় সুশিলার্তোর সাবেক স্ত্রীকে।

জানা গেছে, কয়েনে পরিশোধকৃত সাড়ে ৮ লাখ টাকার ওজন দাঁড়িয়েছিল, প্রায় ৮৯০ কিলোগ্রাম। কয়েকটি বস্তায় ভরে ঠেলাগাড়ির সাহায্যে আদালত কক্ষে কয়েনগুলো বয়ে আনেন সুশিলার্তোর দুই বন্ধু ও এক বৃদ্ধ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত