৩ বছরের মেয়েকে খুন করল মা

প্রকাশ : ৩০ জুন ২০১৭, ১৫:২১

জাগরণীয়া ডেস্ক

মায়ের প্রেমের পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল তিন বছরের ছোট মেয়ে। তাই তাকে শ্বাসরোধ করে হত্যা করল মা। ঘটনার নজর অন্য দিকে ঘোরাতে নিজেই মেয়ের দেহ নিয়ে হাজির হলেন হাসপাতালে; কিন্তু শেষ রক্ষা হয়নি। গ্রেপ্তার করা হয়েছে মা রুমা সাঁতরা (৩২) কে।

ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার কালনার স্টেশনসংলগ্ন মধুবন এলাকায়। 

পুলিশ জানিয়েছে, তিন বছর আগে রুমার স্বামী খোকন সাঁতরা গাড়ি দুর্ঘটনায় মারা যান। এর পর থেকে মধুবন এলাকায় স্থানীয় প্রদীপ দত্তের বাড়িতে একাই ভাড়া থাকতেন রুমা। তার এক ছেলে ও দুই মেয়ের মধ্যে ছোট মেয়ে নিবেদিতা সাঁতরা (৩) থাকত মায়ের সঙ্গে। বাকি দুই সন্তান থাকত রুমার মা সিদ্ধেশ্বরী মণ্ডলের কাছে।

এ সময়ে রুমার সঙ্গে নদীয়ার বেলেরহাটের বাসিন্দা লরিচালক পিন্টু সর্দারের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পুলিশ রুমাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, ওই যুবককে বিয়ে করে নতুন সংসার গড়তে চেয়েছিলেন রুমা। কিন্তু পিন্টু রুমার শিশুকন্যাকে নিতে আপত্তি জানিয়েছিল।

এদিকে রুমার মা সিদ্ধেশ্বরী মণ্ডলও দুই নাতি-নাতনির বাইরে আরো একজনের দায়িত্ব নিতে অপারগতার কথা জানিয়েছিলেন। ফলে রুমা ছোট মেয়েকে শ্বাসরোধ করে খুন করে বলে পুলিশের প্রাথমিক ধারণা।

২৯ জুন (বৃহস্পতিবার) বিকেলে রুমা তার তিন বছরের শিশুকন্যাকে নিয়ে কালনা হাসপাতালে যান। সেখানে গিয়ে তিনি চিকিৎসকদের বলেন, রুমা খেলতে গিয়ে খাট থেকে পড়ে গিয়েছে। তার পর থেকে আর কথা বলছে না। মেয়েকে দেখে সন্দেহ হয় চিকিৎসকদের। তারা লাশ ময়নাতদন্তের জন্য পাঠান। এ সময় হাসপাতাল থেকে গা-ঢাকা দেন রুমা। পরে পুলিশ তাকে একটি বাস থেকে গ্রেপ্তার করে।

কালনা থানা পুলিশ রুমা সাঁতারা ছাড়াও রাতে রুমার মা সিদ্ধেশ্বরী মণ্ডল ও বাপী দাস নামের একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। পুলিশের দাবি, রুমার কথায় অনেক অসংগতি রয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত