ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার নিয়ে হামলা

প্রকাশ : ২৮ জুন ২০১৭, ১৫:১০

জাগরণীয়া ডেস্ক

দক্ষিণ আমেরিকার দেশ ভেনেজুয়েলায় চলমান ‘সংঘর্ষের’ মধ্যে দেশটির সুপ্রিম কোর্টে একটি হেলিকপ্টার হামলা হয়েছে। 

দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো একে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছেন। ২৮ জুন (বুধবার) বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সরকারি সূত্রে জানা যায়, এক পুলিশ কর্মকর্তা রাজধানী কারাকাসে অবস্থিত পুলিশের বিমানঘাঁটি থেকে একটি হেলিকপ্টার ছিনতাই করেন। পরে হেলিকপ্টারটি নিয়ে সুপ্রিম কোর্টের ভবনে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করেন। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি হেলিকপ্টার কারাকাসের আকাশে চক্কর দিচ্ছে। পরে একটি বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে এ হামলায় কোনো হতাহতের খবর এখনো সরকারি বা বেসরকারি সূত্রে জানা যায়নি।

বেশ কয়েকদিন ধরেই মাদুরোর নেতৃত্বাধীন বাম সরকারের বিরুদ্ধে মানুষ বিক্ষোভ দেখাচ্ছে। তাদের অভিযোগ, মাদুরোর সরকারের হাতে দেশটির অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার কোনো সমাধান নেই। 

বিবিসি জানায়, ১ এপ্রিল থেকে শুরু হওয়া এই বিক্ষোভে অন্তত ৭০ জন আন্দোলনকারী নিহত হয়েছেন। আর প্রেসিডেন্ট মাদুরোর বক্তব্য, বিরোধী দল দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। 

পুলিশ কর্মকর্তা নিজেকে অস্কার পেরেজ বলে পরিচয় দিয়েছেন। তিনি ইনস্টাগ্রামে ভিডিও বিবৃতি দিয়েছেন। এ সময় তার পরনে উর্দি ছিল। তার পেছনে ছিল সশস্ত্র মুখোশধারী ব্যক্তিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত