শ্রীলঙ্কায় ভূমিধসে নিহত ২৩

প্রকাশ : ২৬ মে ২০১৭, ২৩:০১

জাগরণীয়া ডেস্ক

শ্রীলঙ্কায় ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ২৩ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে ৫০ জনেরও বেশি। দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা খবরটি জানিয়েছে।

শ্রীলঙ্কার দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র জানায়, ২৫ মে (বৃহস্পতিবার) রাতে ও ২৬ মে (শুক্রবার) সকালে দেশের মধ্যাঞ্চল, দক্ষিণাঞ্চল এবং পশ্চিমাঞ্চলীয় এলাকায় দুই দিনের বৃষ্টির পর ভূমিধস হয়। ভূমিধসের পর রাজধানী কলম্বো থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বের বুলাথসিনহালা এলাকা থেকে ১১টি মরদেহ উদ্ধার করা হয়েছে। পর্যটন এলাকা বলে পরিচিত দক্ষিণাঞ্চলীয় গালে ও মাতারা এলাকার কিছু অংশও ভারী বৃষ্টির কারণে প্লাবিত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে আল জাজিরা জানায়, কলম্বোর দক্ষিণের কালুতারা এলাকায় ভূমিধসের কারণে বাড়ি-ঘর, দোকানপাট চাপা পড়েছে। অঞ্চলের গুরুত্বপূর্ণ সড়কগুলোতেও পানি উপচে পড়ছে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটছে। ক্ষতিগ্রস্তদের উদ্ধার ও সহায়তায় শ্রীলঙ্কার নৌবাহিনী শতাধিক নাবিক ও ২০টি নৌকা মোতায়েন করেছে।

পানি আরও বাড়তে পারে এমন আশঙ্কা জানিয়ে বড় বড় নদীগুলোর আশেপাশের নিম্নাঞ্চলে বসবাসকারী লোকজনকে সরে যাওয়ার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। ভারী বৃষ্টি ও বন্যার কারণে সাবারাগামুয়া প্রদেশের সবগুলো স্কুল বন্ধ হয়ে গেছে।

২০১৬ সালের মে মাসে শ্রীলঙ্কার কেগালে এলাকায় ভূমিধসে অন্তত ১২৭ জন নিহত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত