বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুপাকে ব্রেক্সিট-বিরোধীদের সমর্থন

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৬:২১

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাজ্যের বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুপা হককে ব্রেক্সিট-বিরোধী বিভিন্ন গ্রুপ সমর্থন দিয়েছে। গ্রিন পার্টি তাকে সমর্থন দিয়ে তার নির্বাচনী এলাকায় কোনও প্রার্থী রাখেনি।

২০১৫ সালে লেবার পার্টির এই এমপি তার নির্বাচনী এলাকা ইয়েলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাক্টন থেকে মাত্র ২৭৪ ভোটে নির্বাচিত হয়েছিলেন। ওই নির্বাচনে এক হাজার ৮৪১ ভোট পেয়েছিলেন গ্রিন পার্টির প্রার্থী। কিন্তু ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থীকে হারাতে এবার গ্রিন পার্টি সেখানে কোনও প্রার্থী রাখেনি।

রুপা হক পার্টির এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেন, স্থানীয় গ্রিন পার্টি জানে, এমপি হিসেবে আমি একান্তভাবে ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার বিরোধিতা করেছি এবং সে অনুযায়ী ভোট দিয়েছি। সামনেও ওই বিরোধিতা অব্যাহত রাখব। আমার মতে তা হলো ইয়েলিং, অ্যাক্টন এবং চিসউইকের জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানানো।

এ প্রসঙ্গে গ্রিন পার্টির মার্ক ড্যানিয়েল বলেন, এমপি হিসেবে রুপা হক তার নির্বাচনী এলাকায় বেশ শ্রদ্ধাভাজন। এমনকি ওই এলাকায় যারা লেবার পার্টির সমর্থন নন, তাদের কাছেও রুপার বিশেষ গ্রহণযোগ্যতা রয়েছে।

তিনি আরও বলেন, রুপার সংখ্যাগরিষ্ঠতা খুবই কম। তাই আমরা ভেবেছি, নিজেদের প্রার্থীতা সরিয়ে নিলে তার ভোট বাড়বে। যদি আমরা নিজেদের সমর্থকদের বলি যে, এখানে এমন একজন প্রার্থী রয়েছেন, যিনি গ্রিন পার্টির ইস্যুগুলোকে সমর্থন করেন, তাহলে আশা করি, তা রুপার ভোটের পার্থক্য বাড়াতে সাহায্য করবে।

গ্রিন পার্টি ছাড়াও রুপাকে সমর্থন জানিয়েছেন, ব্রেক্সিট-বিরোধী বিভিন্ন গ্রুপ। যাদের মধ্যে ব্রেক্সিট-বিরোধী প্রচারণায় অগ্রণী ভূমিকা রাখা জিনা মিলারও রয়েছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত