ফিলিস্তিনি বাড়িঘর গুঁড়িয়ে দিচ্ছে ইসরায়েল

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ০০:১২

জাগরণীয়া ডেস্ক

ফিলিস্তিনিদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হচ্ছে ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনি ভূমি পশ্চিমতীরবাসীর ঘরবাড়ি গুঁড়িয়ে দিচ্ছে অবৈধ বসতি স্থাপনকারীরা। ইসরায়েলি বাহিনীর প্রত্যক্ষ মদদে আবারও পশ্চিমতীরের উত্তরাঞ্চলে অবৈধ বসতি স্থাপনের প্রচেষ্টা শুরু হয়েছে। ভূমি রক্ষার লড়াইয়ে নামা ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়ে জোরপূর্বক অবৈধ বসতি স্থাপনকে বৈধতা দিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এই খবর জানিয়েছে।

পশ্চিমতীরের উত্তরাঞ্চলীয় শহর নাবলাসের খানিকটা দক্ষিণ দিকের একটি গ্রামে ভূমি রক্ষার লড়াইয়ে সামিল হওয়া ফিলিস্তিনিদের ওপর গুলিবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, সে সময় রাবার বুলেট ছুঁড়ে অন্তত ৪ ফিলিস্তিনিকে আহত করেছে ইসরায়েলি বাহিনী। এর কিছু সময় পরে দুই ফিলিস্তিনিকে হাসপাতালে নেওয়া হয়।

পশ্চিমতীরের উত্তরাঞ্চলে অবৈধ বসতি সংক্রান্ত কার্যক্রম পর্যবেক্ষণ করেন ঘাসান ডাগলাস নামের একজন কর্মকর্তা। স্থানীয় সংবাদমাধ্যমে দেওয়া তার বিবৃতিকে উদ্ধৃত করে মিডল ইস্ট মনিটর জানিয়েছে, উরিফ নামের ওই গ্রামে তাণ্ডব চালিয়েছে অবৈধ বসতি স্থাপনকারীরা। প্রায় ১০০ জন উগ্র অবৈধ বসতি স্থাপনকারী ওই গ্রামে ঢুকে ফিলিস্তিনি বাড়িঘরে ভাঙচুর চালায়। জোর করে বাড়ি থেকে বের করে দিতে চায় ফিলিস্তিনিদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত