ভুটানে প্রধানমন্ত্রীকে লাল-গালিচা সংবর্ধনা

প্রকাশ | ১৮ এপ্রিল ২০১৭, ১৭:৫৫

অনলাইন ডেস্ক

তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভুটানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় ১৮ এপ্রিল (মঙ্গলবার) বেলা ১১টা ৩৫ মিনিটের তাকে বহনকারী দ্রুক এয়ারওয়েজের কেবি-৩০৩ ভিভিআইপি ফ্লাইটটি ভুটানের পারো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। 

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে। এ সময় ভুটান সরকারের উর্ধ্বতনরাও সেখানে উপস্থিত ছিলেন। সঙ্গে ছিলেন থিম্পুতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গাল গালিচা সংবর্ধনা, গার্ড অব অনার প্রদানের পাশাপাশি ভুটানের ঐতিহ্যবাহী স্কার্ফ ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পারো বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহযোগে হোটেল লা মেরিডিয়ান থিম্পুতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে ভুটানের রয়েল প্রিভি কাউন্সিলের সভাপতি লিওনপো দর্জি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর কথা রয়েছে।
সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন শেখ হাসিনা। অংশ নেবেন অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার বিষয়ক আন্তর্জাতিক সেমিনারে।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড.গওহর রিজভী এবং অটিজম ও নিওরোডেভলোপমেন্টাল ডিজঅর্ডার বিষয়ক বাংলাদেশ ন্যাশনাল অ্যাডভাইজারি কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন। 

২০ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।