হাডসন নদীতে মিলল যুক্তরাষ্ট্রের নারী বিচারকের লাশ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৭, ১৩:২২

জাগরণীয়া ডেস্ক

হাডসন নদী থেকে ভাসমান অবস্থায় যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম নারী বিচারক শেইলা আব্দুস সালাম (৬৫) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। শেইলা আপিল বিভাগের সহযোগী বিচারক ছিলেন। তিনি আফ্রিকান আমেরিকানদের মধ্যেও প্রথম নারী যিনি বিচারক হয়েছিলেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার তার স্বামী পুলিশকে স্ত্রীর নিখোঁজ হওয়ার তথ্য দিয়েছিলেন।

পুলিশের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট জানায়, স্থানীয় সময় দুপুর পৌনে ২টার দিকে হাডসন পার্কওয়ের কাছে ১৩২ নম্বর রাস্তার পাশে নদীতে ভাসমান অবস্থায় বিচারক শেইলা আবদুস সালামের লাশ পাওয়া যায়। পরে তার স্বামী আবদুস সালাম মৃতদেহ শনাক্ত করেন। 

সূত্র বলছে, কোনো ধরনের মানসিক আঘাত বা দুর্বৃত্তদের হাতে খুন হওয়ার মতো কোনো চিহ্ন খুঁজে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। 

বার্তা সংস্থা রয়টার্স নিউইয়ক পোস্টকে উদ্ধৃত করে জানায় যে বুধবার বাড়ি থেকেই নিখোঁজ হন শেইলা। এরপর অনেক খুঁজলেও তার আর সন্ধান পাওয়া যায়নি।

বার্নার্ড কলেজ ও কলাম্বিয়া ল স্কুল থেকে পড়াশোনা শেষ করে তিনি ইস্ট ব্রুকলিন লিগ্যাল সার্ভিসে তার ক্যারিয়ার শুরু করেন। নিউইয়ক স্টেট অ্যাসিসটেন্ট অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। নিউইয়র্ক সিটির বিচারক হওয়ার পর তিনি বিচারবিভাগীয় অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত