‘পানি মাঙ্গা লেকিন ইলেক্ট্রিসিটি মিলা’

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৭, ১৪:৫১

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তিস্তায় মোদিতে ভরসা, পাতা নেহি দিদিমনি কিয়া কারেগা। নয়া কুচ দেখা দিয়া...পানি মাঙ্গা লেকিন ইলেক্ট্রিসিটি মিলা। কোই বাত নেহি কুচ তো মিলা’।

শেখ হাসিনার ভারত সফরের শেষ দিন সোমবার (১০ এপ্রিল) ক্ষমতাসীন দল বিজেপির থিংক ট্যাংক ইন্ডিয়া ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় তিনি একথা বলেন। সংবর্ধনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভারতের সাবেক উপপ্রধানমন্ত্রী এল কে আদভানি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তিস্তা চুক্তি সই হলে দুই প্রতিবেশী দেশের সম্পর্ক রূপান্তরের নতুন পর্যায় অতিক্রম করবে। সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘আমাদের শত্রু একটিই, তা হচ্ছে দারিদ্র।’

ইন্ডিয়া ফাউন্ডেশনের এই সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন আদভানি। আদভানি বলেন, “ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কোন্নয়নে শেখ হাসিনা সহায়তা করতে পারেন। এই অঞ্চলের সকলের মধ্যে যেন স্নেহপূর্ণ সম্পর্ক হয়”।

তিনি বলেন, "শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে"।

ভারতের কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী এবং ইন্ডিয়া ফাউন্ডেশনের পরিচালক নির্মলা সীতারমণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে নির্মলা সীতারমণ শেখ হাসিনাকে ‘ভারতের বিশেষ বন্ধু’ অভিহিত করে বলেন, “ভারত আপনার মতো বন্ধু খুঁজে পেয়েছে”। 

চার দিনের সফর শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ সন্ধ্যায় ঢাকায় আসার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত