যুক্তরাষ্ট্রে ভারতীয় মা-সন্তান খুন

প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৩:৫৭

জাগরণীয়া ডেস্ক

সাত বছরের এক ছেলে সন্তান সহ ভারতীয় এক নারী প্রকৌশলীকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার নিউজার্সির বাসা থেকে তাদের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়।

এন শশীকলা (৩৮) নামের নিহত ওই নারী ভারতের অন্ধ্র প্রদেশের বাসিন্দা। 

যুক্তরাষ্ট্রে বসবাসরত ভারতীয় কমিউনিটির নেতা প্রসাদ ঠোটাকুরা জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে শশীকলার স্বামী এন হনুমানথা রাও কাজ শেষে বাসায় ফেরেন। স্ত্রী সন্তানকে রক্তাক্ত ও গলা কাটা অবস্থায় পড়ে থাকতে দেখে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানান তিনি।

কিন্তু শশীকলার মা কৃষ্ণকুমারী সংবাদ সংস্থা এএনআই’কে বলেন, নিউজার্সির এক নারীর সঙ্গে রাও এর পরকীয়ার কারণেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে তাদের ধারণা।

জানা যায়, ১২ বছর ধরে রাও-শশীকলা সংসার করছেন। ঘটনার দিন কাজ শেষে বাসায় ফেরার আগে স্কুল থেকে ছেলেকে নিয়ে আসেন শশীকলা। এরপর থেকে বাড়িতেই ছিলেন তিনি।

এদিকে যুক্তরাষ্ট্রে ভারতীয় ওই নারী ও তার ছেলে হত্যাকাণ্ডের ব্যাপারে শুক্রবার ভারতের লোকসভায় আলোচনা হয়। হত্যাকাণ্ডের এই ঘটনা গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে ভারত। দুই সপ্তাহ আগে দুই ভারতীয় নিহতের পর এই ঘটনাকে বিপজ্জনক হিসেবে দেখছে নয়াদিল্লি। 

রাজ্য সভার সদস্য টি সুব্রামি রেড্ডি জানান, এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্টর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কথা বলবেন।

লোকসভায় সুব্বামি রেড্ডি বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত ভারতীয়দের নিরাপত্তায় আমাদের অবস্থান শক্ত হওয়া উচিত। এ ধরনের ঘটনাকে জাতিগত বিদ্বেষ উল্লেখ করে তিনি আরও বলেন, ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই এ ধরনের ঘটনা ঘটছে। দীর্ঘসময় ধরে যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে ভারত এসব বিষয় মোকাবেলা করছে।

তবে এই হত্যাকাণ্ডের সঙ্গে বর্ণবিদ্বেষের কথা অস্বীকার করেছে নিউ জার্সি কর্তৃপক্ষ। 

বার্লিংটন কাউন্টি প্রসিকিউটরের অফিসের বিবৃতির বরাত দিয়ে কিছু গণমাধ্যম বলছে, ভারতীয় হওয়ার কারণে তারা খুন হয়েছেন; এ ধরনের কোনও ইঙ্গিত তারা পাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত