ধর্ষণের অভিযোগে সদ্যসাবেক মন্ত্রী আটক

প্রকাশ : ১৫ মার্চ ২০১৭, ১২:৩৫

জাগরণীয়া ডেস্ক

ভারতের উত্তর প্রদেশে ধর্ষণের অভিযোগে সদ্যসাবেক মন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা গায়ত্রী প্রসাদ প্রজাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযোগ ওঠার পর থেকেই তিনি পলাতক ছিলেন।

১৫ মার্চ (বুধবার) সকালে রাজ্যের রাজধানী লক্ষ্ণৌ থেকে গায়ত্রী প্রসাদকে গ্রেপ্তার করা হয়। এক নারীকে গণধর্ষণ ও তার শিশুকন্যাকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা রয়েছে এ মন্ত্রী বিরুদ্ধে।

ওই অভিযোগ ওঠার পর গত ১৭ ফেব্রুয়ারি গায়ত্রী ও তার ছয় সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করতে পুলিশকে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। তার আগে অবশ্য পুলিশের কাছে মামলা করতে গিয়েছিলেন ওই নারী। কিন্তু পুলিশ সে মামলা না নেওয়ায় তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

মামলা দায়েরের পর গত ক’দিনে গায়ত্রীর ছয় সহযোগীকে লক্ষ্ণৌর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়। আর ১৫ মার্চ (বুধবার) গ্রেপ্তার করা হলো তাকে।

সদ্যসমাপ্ত রাজ্যের বিধানসভা নির্বাচনে নিজের আসনে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান গায়ত্রী প্রসাদ। নির্বাচনের মাঝামাঝি সময়ে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সরকারকে, যার ফলে শেষ পর্যন্ত নির্বাচনে বিজেপির কাছে উড়ে যায় তার সমাজবাদী পার্টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত