আবারো নাম বিভ্রাটের কবলে টেরিজা মে

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৭, ২২:০৭

জাগরণীয়া ডেস্ক

একবার নয়, এই নিয়ে পরপর তিন বার এক পর্ন তারকার নামের বানানের সঙ্গে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর নামের বানান গুলিয়ে ফেলেছেন ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনিক কর্মকর্তরা।

ব্রিটিশ ট্যাবলয়েড মিরর এর এক প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউজ যুক্তরাষ্ট্র সফররত ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের যে আনুষ্ঠানিক সফর সূচি প্রকাশ করে তাতে টেরিজা বানানে ‘H’ অক্ষরটি বাদ দিয়ে Theresa না লিখে Teresa লেখা হয়।

শুক্রবার হোয়াইট হাউজের ওভাল অফিসে দুই নেতার মধ্যে ‘দ্বিপাক্ষিক নানা বিষয়ে’ আলোচনা হয়। 

হোয়াইট হাউজের দৈনিক সূচি ও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “বিকালে প্রেসিডেন্ট যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মের (Teresa May) সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া প্রেসিডেন্ট যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মের (Teresa May) সঙ্গে মধ্যহ্নভোজেও অংশ নেবেন।” 

পরে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কার্যালয় থেকে প্রকাশ করা সূচিতেও একই ভুল বানান লিখা হয়।

যদিও পরে পেন্সের কার্যালয় থেকে মের নামের সঠিক বানান লেখা হয় এবং আগে ভুল বানান লেখার বিষয়ে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়।

উল্লেখ্য, গতবছর জুলাইয়ে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পদত্যাগের পর সম্ভাব্য প্রধানমন্ত্রীর দৌড়ে যখন টেরিজা মে কে নিয়ে আলোচনা হচ্ছিল তখনও টুইটারে আলোচনায় উঠে এসেছিলেন যুক্তরাজ্য বংশোদ্ভূত মডেল ও পর্ন তারকা টেরিজা মে (Teresa May) ।

টুইটার অ্যাকাউন্টে নিজের সম্পর্কে তথ্য দেওয়ার জায়গায় টেরিজা মে (Teresa May) লিখেছেন, “আমি যুক্তরজ্যের একজন গ্ল্যামার মডেল, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নই।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত