মুক্তি পেলেন নওয়াজ ও মরিয়ম

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৮

জাগরণীয়া ডেস্ক

মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ। তাদের সঙ্গে মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোহাম্মদ সাফদারকেও মুক্তি দেয়া হয়েছে।

১৯ সেপ্টেম্বর (বুধবার) স্থানীয় সময় সন্ধ্যায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পান নওয়াজ ও তার মেয়ে মরিয়ম। মুক্তির পর পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের বর্তমান প্রধান শাহবাজ শরিফসহ দলের জ্যেষ্ঠ নেতারা ও অসংখ্য কর্মী-সমর্থক তাদেরকে বরণ করতে আদিয়ালা কারাগারে যান। এসময় সমর্থকরা তাদের গোলাপের পাপড়ি ছিটিয়ে তাদের বরণ করেন। কারাগার থেকে নওয়াজ পরিবার নূর খান বিমানঘাঁটিতে যান এবং সেখান থেকে একটি ব্যক্তিগত উড়োজাহাজে করে লাহোর রওয়ানা হন।

এর আগে বুধবার দুপুরে নওয়াজ শরিফের সাজা স্থগিত করে তার মুক্তির নির্দেশ দেয় ইসলামাবাদ হাই কোর্ট। নওয়াজ শরিফের আপিলের ভিত্তিতে এমন আদেশ দেন আদালত।

উল্লেখ্য,  গর ৬ জুলাই দুর্নীতির অভিযোগে নওয়াজ শরিফকে ১০ বছর ও মেয়ে মরিয়মকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেয় পাকিস্তানের একাউন্টিবিলিটি আদালত। লন্ডনে কেনা চারটি বিলাসবহুল ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার ঐ সাজা ঘোষণা করে দেশটির আদালত। ১৩ জুলাই লন্ডন থেকে আবু ধাবি হয়ে দেশে ফিরে গ্রেফতার হন নওয়াজ ও মরিয়ম। পরে তাদের আদিয়ালা জেলে পাঠায় আদালত। একই মামলায় দণ্ড পাওয়া মরিয়মের স্বামী ক্যাপ্টেন (অব) সফদার আলীকেও একই কারাগারে প্রেরণ করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত