স্ত্রীর দাফনে অংশ নিতে প্যারোলে মুক্তি পাচ্ছেন নওয়াজ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫১

জাগরণীয়া ডেস্ক

স্ত্রীর দাফন অনুষ্ঠানে অংশ নিতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ প্যারোলে মুক্তি পাচ্ছেন। পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানা গেছে। খবর জিও টিভি এর

১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী ও দেশটির তিনবারের ফার্স্টলেডি কুলসুম নওয়াজ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। স্ত্রীর দাফন অনুষ্ঠানে অংশ নেয়ার সুযোগ দিতে তাকে প্যারোলে মুক্তি দিতে যাচ্ছে কর্তৃপক্ষ। একই কারণে মুক্তি পাচ্ছেন নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন (অব.) সাফদার। দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর দেশে ফিরেই কারাবরণ করেন তারা।

জানা গেছে, তিনজনের প্যারোল মঞ্জুর করা হবে। তবে এ জন্য তাদের আবেদন করতে হবে।

কুলসুম নওয়াজের মরদেহ লন্ডন থেকে পাকিস্তানে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে নওয়াজ শরিফের পরিবার। তারা জানিয়েছেন, পাকিস্তানের মাটিতেই কুলসুমকে দাফন করা হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের আগস্ট থেকে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন কুলসুম নওয়াজ। চলতি বছরের ১৪ জুন হার্ট অ্যাটাকও করেছিলেন তিনি। ১৯৭১ সালে নওয়াজ শরিফকে বিয়ে করেন কুলসুম নওয়াজ। তার স্বামী ১৯৯০-১৯৯৩, ১৯৯৭-১৯৯৯ এবং ২০১৩-২০১৭ সাল পর্যন্ত তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিন্তু কোনোবারই তিনি মেয়াদ শেষ করতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত