বাংলা পথ দেখাবে: মমতা

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ০০:১৫

জাগরণীয়া ডেস্ক

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)কে ক্ষমতা থেকে সরাতে “বাংলা পথ দেখাবে” বলে মন্তব্য করেন তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

২১ জুলাই (শনিবার) কলকাতার কেন্দ্রে অনুষ্ঠিত এক বার্ষিক  সমাবেশে এ মন্তব্য করেন তিনি। ১৯৯৩ সালে ভিক্টোরিয়া হাউজের বাইরে গুলি করে কংগ্রেসের ১৩ যুবকর্মীকে হত্যার ঘটনার স্মরণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ২০১৯ সালের নির্বাচনে বিজেপি ‘বড় আঘাত’ পাবে। বিজেপি সংসদে ১০০’র ও কম আসন পাবে বলে ভবিষ্যৎ বাণী করেন মমতা।

“বিজেপি হটাও, দেশ বাঁচাও” নামে ১৫ আগস্ট একটি প্রচারণা চালাবে তৃণমূল কংগ্রেস। এছাড়াও ১৯ জানুয়ারি একটি মেগা র‌্যালির আয়োজনের কথা জানিয়েছে তারা। যাতে ভারতের সকল নেতারা উপস্থিত থাকবে বলে জানান মমতা। 

এ প্রসঙ্গে মমতা বলেন, তারা দেখবে বাংলা প্রস্তুত।

প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব প্রত্যাখানের উল্লেখ করেও মোদিকে আক্রমণ করেন মমতা। অনুমিতভাবেই বিজেপি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব পরাজিত হয়। অনাস্থার পক্ষে মাত্র ১২৬ ভোট পড়ে। বিপক্ষে অর্থাৎ মোদি সরকারে পক্ষে পড়ে ৩২৫ ভোট।

এই প্রেক্ষিতে মোদির সাফল্য ও ক্রমবর্ধমান জনপ্রিয়তার কথা বিজেপি বললেও মমতা বলেন, এই সংখ্যাটা পার্লামেন্টের ভেতরে। বাইরে, গণতন্ত্রে, তারা জিতবে না।

চলতি সপ্তাহে মেদিনিপুরে একটি জনসভায় মোদির জন্য বানানো অস্থায়ী প্যান্ডেল ধসে পড়ে, যাতে প্রায় ৯০ জন আহত হয়। সেই ঘটনা মনে করিয়ে দিয়েই কটাক্ষ করে মমতা বলেন, “যারা একটা প্যান্ডেল বানাতে পারে না, তারা দেশ গড়তে চায়?”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত