স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ কংগ্রেস সাংসদের বিরুদ্ধে

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:১৯

জাগরণীয়া ডেস্ক

স্ত্রী সুনন্দা পুস্কারকে আত্মহত্যায় প্ররোচনার দেয়ার অভিযোগে ভারতের কংগ্রেস নেতা শশী থারুর বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে পেশ করেছেন দিল্লী পুলিশ।

১৪ মে (সোমবার) সুনন্দার মৃত্যুর চার বছর পর এ অভিযোগ আদালতে পেশ করেছে ভারতের পুলিশ।

অভিযোগে বলা হয়েছে, সুনন্দার আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন কংগ্রেসের সাংসদ শশী থারুর। মৃত্যুর কিছুদিন আগে সাংসদ শশী থারুরের বিরুদ্ধে নানা কথা বলেছিলেন সুনন্দা। বিবাহিত জীবনে তিনি সুনন্দার সাথে নিষ্ঠুর আচরণ করতেন বলে অভিযোগ রয়েছে। সেই সাথে শশীর বিরুদ্ধে পাকিস্তানের এক নারী সাংবাদিকের সাথে বিবাহবহির্ভূত সম্পর্ক জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে।

এদিকে এই অভিযোগপত্রে হতাশা প্রকাশ করেছেন কংগ্রেস সরকারের সাবেক প্রতিমন্ত্রী শশী থারুর। এক টুইট বার্তায় এই অভিযোগপত্রকে ‘অযৌক্তিক’ হিসেবে আখ্যায়িত করেন। দীর্ঘ তদন্তের পর তাকে এই মামলায় অভিযুক্ত করা হবে তা তিনি ভাবতে পারেননি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জানুয়ারি রাজধানী দিল্লির একটি পাঁচ তারকা হোটেলের কক্ষ থেকে উদ্ধার করা হয় সুনন্দা পুস্কারের মরদেহ। সুনন্দা পুস্কারের মৃত্যুকে প্রাথমিকভাবে আত্মহত্যা বলা হয়েছিল। পরে পুলিশ জানায়, তাকে হত্যা করা হয়েছিল। সোমবার পুলিশের দেয়া অভিযোগপত্রে বলা হয়, পুলিশ খুনের প্রমাণ পায়নি। তবে সুনন্দাকে আত্মহত্যার পথ বেছে নিতে প্ররোচিত করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত