‘হতাহতদের দ্রুত ফিরিয়ে দিতে সর্বোচ্চ চেষ্টা করবে নেপাল’

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৮:০৭

জাগরণীয়া ডেস্ক

নেপালের আইন অনুযায়ি হতাহতদের দ্রুত দেশে পাঠানোর ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করবে নেপাল- বললেন নেপালের সেনাপ্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রি।

১৪ মার্চ (বুধবার) বাংলাদেশের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে বৈঠকের পর নেপাল আর্মি প্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রি সাংবাদিকদের উদ্দেশ্যে দেয়া এক ব্রিফিংয়ে একথা বলেন।

তিনি বলেন, নিহতদের মরদেহ দ্রুত স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার ব্যাপারে সরকারের সাধ্যে যতটা সম্ভব পুরোটাই করা হবে। 

আরেক প্রশ্নের জবাবে ছেত্রি বলেন, দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মরদেহ দ্রুত হস্তান্তর এবং সেই সাথে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য অন্যত্র সরিয়ে নেয়ার ব্যাপারে আলোচনা হয়েছে বৈঠকে।

এসময় তিনি দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং হতাহতের স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন। 

উল্লেখ্য, গত ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়।

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক যাত্রী হিসেবে ছিলেন। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫১।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত