বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত: বিশ্বনেতাদের শোক

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১৫:১৩

জাগরণীয়া ডেস্ক

নেপালে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তের ঘটনায় টুইটার এবং লিখিত বার্তায় শোক জানিয়েছেন বিশ্বনেতারা। এসময় নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পক্ষ থেকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক শোকবার্তায় তিনি লিখেছেন, নেপালে প্লেন দুর্ঘটনায় নিহতদের প্রতি আমার গভীর শোক জ্ঞাপন করবেন। আক্রান্তদের পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা জানাবেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, নেপালে বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর দুঃখ অনুভব করছি। এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং প্রার্থনা করছি, আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার টুইটে লিখেছেন, উড়োজাহাজ দুর্ঘটনায় খুবই আমি খুবই মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এই কঠিন সময়ে বাংলাদেশ ও নেপালের মানুষের জন্য আমাদের প্রার্থনা রইলো। 

এই দুর্ঘটনায় গভীর শোক জানিয়ে সার্ক সচিবালয় বাংলাদেশ ও নেপালের মানুষ ও সরকারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

উল্লেখ্য, ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়। 

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশের সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫০। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত