‘ট্রাম্প বিষয়ক সত্য প্রকাশে কোনো বাধা নেই’

প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ২২:৩০

জাগরণীয়া ডেস্ক

ট্রাম্পের বিরুদ্ধে নতুন একটি আইনি অভিযোগ দায়ের করলেন স্টর্মি ড্যানিয়েলস নামে পরিচিত পর্ন তারকা স্টিফানি ক্লিফোর্ড।

স্টিফানির আইনজীবী জানান, শারীরিক সম্পর্ক প্রকাশ না করার ব্যাপারে ট্রাম্পের সঙ্গে কোনো চুক্তি হয়নি। ফলে তাদের মধ্যকার কথিত চুক্তিটি অকার্যকর বলে বিবেচিত হবে।

৬ মার্চ (মঙ্গলবার) বিষয়টি নিশ্চিত করে একটি টুইটার পোস্ট প্রকাশ করেন স্টিফানির আইনজীবী। আইনি অভিযোগটি আনা হয় ক্যালিফোর্নিয়ার স্টেট কোর্টে। এতে ট্রাম্পের অবর্তমানে স্বাক্ষর করেন তার ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন।

স্টিফানির দাবি, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার কয়েক বছর আগে তাদের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। এতে আরও বলা হয়, ট্রাম্প রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত হওয়ার পর থেকে একই দাবি নিয়ে আরও অনেক নারী ট্রাম্পের অফিসে ভিড় করেন। এসব নারীর ভিড়ে স্টিফানিও ছিলেন এবং ট্রাম্পের আইনজীবী কোহেন এ কাজে হস্তক্ষেপ করে।

উক্ত অভিযোগে উল্লেখ করা হয়, তাদের মধ্যে (ট্রাম্প ও স্টিফানি) কোনো প্রকার আইনি চুক্তি বা কোনো অপ্রকাশিত লিখিত চুক্তি সংঘটিত হয়নি, ফলে ট্রাম্প বিষয়ক সত্য প্রকাশে কোনো বাধা নেই স্টিফানির। এতে আরও বলা হয়, কোহেন এখনও স্টিফানিকে নীরব রাখবার জন্য বিভিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছেন। শেষবার এ ধরনের চেষ্টা চালানো হয় গত ২৭ ফেব্রুয়ারি।

জানুয়ারি মাসের আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের রিপোর্টগুলো বলে, ২০১৬ সালের মার্কিন নির্বাচনের প্রাক্কালে কোহেন একটি প্রাইভেট এলএলসি’র মাধ্যমে স্টিফানিকে অর্থ দিয়েছিলেন। গত মাসের একটি লিখিত বিবৃতিতেও কোহেন তা স্বীকার করেন।

তবে স্টিফানির দাবি, তার সম্মতি ছাড়াই এ বিবৃতি দিয়েছেন কোহেন। এতে নীরবতা চুক্তি বিষয়ক কোহেনের উপস্থাপিত প্রমাণাদি অকার্যকর বিবেচিত হবে।

যদিও কোহেনের লিখিত বিবৃতিতে অর্থ লেনদেনের কথা উল্লেখ আছে, এরপরও স্টেফানির সঙ্গে ঘনিষ্ঠতার বিষয়টি তীব্রভাবে অস্বীকার করে চলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত