যৌতুকের দাবিতে স্ত্রীর কিডনি চুরি, আটক ২

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২১

জাগরণীয়া ডেস্ক

যৌতুকের দাবিতে স্ত্রী রিতা সরকার (৩২) এর কিডনি চুরি করে বিক্রি করে দিয়েছে এক স্বামী। এ ঘটনায় ঐ নারীর স্বামী আর তার ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে।

স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, স্ত্রীর ফুলে ওঠা অ্যাপেন্ডিক্স অপারেশনের কথা বলে কলকাতার একটি নার্সিং হোমে নিয়ে গিয়ে কিডনি চুরির এ ঘটনাটি ঘটেছে। এ প্রসঙ্গে ঐ নারীর বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস জানায়, ১২ বছর হয়েছে আমার বিয়ের। বিয়ের পর থাকেই শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের শিকার আমি। আজ থেকে প্রায় ২ বছর আগে আমার স্বামী আমার অ্যাপেন্ডিক্স অপারেশন ব্যথার জন্য কলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে ভর্তি করিয়ে দেয়। সেখানে অপারেশন করালে আমার ব্যথা কমে যাবে-এই মর্মে আমার অ্যাপেন্ডিক্স অপারেশন করা হয়। সেই সাথে এই অপারেশনের বিষয়টি গোপন রাখার জন্য বলে আমার স্বামী। কিন্তু ব্যথা না কমে উলটো আরো বেড়ে যায়। আমি আমার স্বামীকে বারবার অনুরোধ করলেও আমাকে আর ডাক্তারের কাছে নিয়ে যায়নি আমার স্বামী।

তিন মাস আগে পরিবারের সহায়তায় আবারো ডাক্তারের কাছে গেলে দুইবার টেস্ট করার পর নিশ্চিত হওয়া যায় যে আমার একটি কিডনি নেই এবং এই কিডনিটি অপারেশনের মাধ্যমে সরিয়ে নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে ঐ নারী বলেন, টেস্ট রিপোর্ট পাওয়ার পর আমি নিশ্চিত হতে পারি কেন আমার স্বামী আমাকে অপারেশনের কথা লুকিয়ে রাখতে বলেছিল।

এ ঘটনায় রিতা সরকারের স্বামী, দেবর এবং শ্বাশুড়ির বিরুদ্ধে নর্থ বেঙ্গলের ফারাক্কা পুলিশ স্টেশনে মানব অঙ্গ ও টিস্যু প্রতিস্থাপন আইনের আওতায় এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। হত্যা চেষ্টা ও স্ত্রী নির্যাতনের অভিযোগও আনা হয়েছে তিনজনের বিরুদ্ধে। গত ৫ ফেব্রুয়ারি (সোমবার) রিতা সরকারের স্বামী ও দেবরকে গ্রেপ্তার করে পুলিশ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত