ভারতে যাত্রীবাহী বাস নদীতে, নিহত ৩৬

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৮, ১৩:০৮

জাগরণীয়া ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে যাত্রীবাহী একটি বাস নদীতে পড়ে ৩৬ জন নিহত হয়েছে। নিহতদের অধিকাংশ সরকারি কর্মকর্তা ও স্কুল শিক্ষক বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

স্থানীয় সময় ২৯ জানুয়ারি (সোমবার) সকালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং ভেঙে ২৫ ফুট নিচে পড়ে যায়। এতে প্রাথমিক ২৫ জনের প্রাণহানির খবর জানানো হয়।

তবে দুর্ঘটনাকবলিত বাসটিকে ক্রেন দিয়ে পানির উপরে তোলা হলে শেষ পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধারের খবর নিশ্চিত হওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, করিমপুর থেকে মালদহ অভিমুখী বাসটিতে ৬০ জন যাত্রী ছিলো। পথে মুর্শিদাবাদ থেকে ১২ কিলোমিটার দূরে দৌলতাবাদের বালিরঘাট ব্রিজ পার হওয়ার সময় বাসটি রেলিং ভেঙে নদীতে পড়ে যায়। বাসের চালক মোবাইল ফোনে কথা বলছিলেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তখনই হঠাৎ একটি ট্রাক সামনে চলে এলে সংঘর্ষ এড়াতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি নদীতে পড়ে যায়। এ সময় বাসের দরজায় থাকা সাত যাত্রী লাফিয়ে পড়ে প্রাণ বাঁচাতে সক্ষম হন। যদিও পরবর্তীতে তাদের মধ্যে একজন মারা গেছেন।

দুর্ঘটনাস্থল পরিদর্শন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫ লাখ, গুরুতর আহতদের ১ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত