মা হতে চলছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ০১:২১

জাগরণীয়া ডেস্ক

সন্তান আগমনের সুখবর দিয়েছেন নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। ১৯ জানুয়ারি শুক্রবার নিজের ইনস্টাগ্রামে মা হওয়ার তথ্যটি জানিয়ে তিনি লিখেন, ২০১৭ সালটা আমরা মনে করি, আমাদের জন্য শুভযোগ ছিল। জুন মাসেই আমাদের প্রথম সন্তান প্রত্যাশা করছি। আর এ ঘটনা নিয়ে আমি ও আমার স্বামী ক্লার্ক গেফোর্ড ভীষণ উচ্ছ্বসিত। 

তিনি আরো লিখেন, মাতৃত্বকালীন সময়ের জন্য ছয় সপ্তাহের ছুটিতে যাচ্ছেন তিনি। তার অবর্তমানে নিউজিল্যান্ড ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটার তার কার্যালয়ে বসবেন এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সকল ভার তার উপর ন্যস্ত থাকবে। 

সোশ্যাল মিডিয়ায় সন্তান আগমনের ঘোষণা দেওয়ার পর থেকে শুভেচ্ছা বার্তায় ভাসছেন ৩৭ বছর বয়সী জাসিন্ডা আরডার্ন। নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী হেলেন ক্লার্ক ও বিরোধী দলীয় নেতা বিল ইংলিশ প্রথম জাসিন্ডা আরডার্নকে অভিনন্দন জানান। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম ট্রার্নবুল এবং তার স্ত্রী শুভেচ্ছা জানিয়েছেন।

১৮৫৬ সালের পর জাসিন্ডা আরডার্নই সবচেয়ে কম বয়সী নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। ২০১৭ সালে অক্টোবরের নির্বাচলে একক কোন দলের সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় নিউজিল্যান্ড ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটারের সমর্থন নিয়ে সরকার গঠন করেন লেবার পার্টির নেতা জাসিন্ডা আরডার্ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত