প্রিন্সেন ডায়ানার নতুন ভাস্কর্য নির্মাণ করবেন ইয়ান

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ০০:৫২

জাগরণীয়া ডেস্ক

কেনসিংটন প্যালেসের বাগানে রাজকুমারী ডায়ানার নতুন একটি ভাস্কর্য স্থাপন করতে যাচ্ছে ব্রিটিশ রাজপরিবার। এ বছর জানুয়ারিতে প্রিন্সেস ডায়ানার ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজপরিবারের শ্রদ্ধার্ঘ হিসেবে এই ভাস্কর্য নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়।

আর সম্প্রতি নতুন ভাস্কর্যের জন্য ভাস্কর হিসেবে ইয়ান রেঙ্ক ব্রডলির নাম ঘোষণা করা হয়েছে। ১০ ডিসেম্বর (রবিবার) কেনসিংটন প্যালেসের অফিশিয়াল টুইটার পেজ থেকে টুইট করে বিষয়টি নিশ্চিত করা হয়।

টুইটার বার্তায় বলা হয়, "আমি রাজকুমার হ্যারি অত্যন্ত আনন্দের সঙ্গে আমার মা প্রিন্সেস ডায়ানার নবনির্মিত ভাস্কর্যটির জন্য ভাস্কর হিসেবে ইয়ান রেঙ্ক ব্রডলির নাম ঘোষণা করছি।"

অন্য এক যৌথ বার্তায় রাজকুমার হ্যারি, উইলিয়াম এবং কেট মিডেলটন জানান,"মৃত্যুর ২০ বছর পরেও ইংল্যান্ড এবং ইংল্যান্ডের বাইরে প্রিন্সেস ডায়ানার খ্যাতি, কর্মজীবন এবং মানুষের ভালোবাসা আমাদের মুগ্ধ করে। তাঁরই অংশ হিসেবে প্রিন্সেস ডায়ানার নতুন ভাস্কর্যটি কেনসিংটন প্যালেসের উন্মুক্ত বাগানে স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।"

বার্তায় আরো বলা হয়, "ইয়ান একজন অসাধারণ ভাস্কর এবং আমরা আশা করি তিনি তার শ্রেষ্ঠ কর্মটিই নির্মাণ করবেন যা কেনসিংটন প্যালেসের প্রতিটি পর্যটকের জন্য উন্মুক্ত থাকবে।" 

উল্লেখ্য, ভাস্কর ইয়ান রেঙ্ক ব্রডলি ব্রিটিশ রাজপরিবারে খুবই বিখ্যাত। ১৯৯৮ সালে থেকে ব্রিটিশ মুদ্রায় খচিত রানী এলিজাবেথের ছবিটি মূল ভাস্কর হলেন এই ইয়ান। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত