পাকিস্তানি মডেল খুন: ভাই গ্রেপ্তার

প্রকাশ : ১৭ জুলাই ২০১৬, ১৯:৩৭

জাগরণীয়া ডেস্ক

পাকিস্তানের কিম কারদাশিয়ান হিসেবে খ্যাত মডেল ও ফেসবুক সেলিব্রেটি কান্দিল বেলুচকে খুনের জন্য তার ভাই ওয়াসিম বালুচকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে ২৫ বছর বয়সী ওয়াসিমকে পাকিস্তানের মধ্যাঞ্চলীয় শহর ডেরা গাজি খান থেকে গ্রেপ্তার করা হয়। খবর বিবিসির। 

দৈনিক ডন এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, নিজের বোনকে মাদক খাওয়ানোর পর শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করেছে ওয়াসিম। বেলুচ নামকে ‘অসম্মান’ করার জন্য বোনকে খুন করার কথা জানিয়েছে সে।

সম্প্রতি এক মুফতির সঙ্গে তোলা কান্দিলের একটি ছবি বেশ বিতর্ক তৈরি করে। এই ছবির জন্য ওই মুফতি একটি ধর্মীয় কমিটির সদস্যপদ হারান বলে খবর প্রকাশ হয়। পুলিশ জানিয়েছে, মুফতি কাভির সঙ্গে তোলা কান্দিলের ওই ‘সেলফিগুলো’ খুনের অন্যতম কারণ বলে উল্লেখ করেছে তার ভাই।

ডনের প্রতিবেদনে প্রকাশিত উদ্ধৃতিতে ওয়াসিম বলেছে, “আমি যে তাকে খুন করতে পারি সে তা ধারণা করতে পারেনি। আমি তাকে একটি ট্যাবলেট খেতে দেই, তারপর শ্বাসরোধে হত্যা করি”।

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে পাকিস্তানের মুলতানের কারিমাবাদ এলাকায় বোনকে খুন করার পর ওয়াসিম ডেরা গাজি খান শহরে পালিয়ে যায়। পালানোর সময় দুই বন্ধু ওয়াসিমের সঙ্গে ছিল এবং তাদের এখনও খোঁজা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানের পুরুষতান্ত্রিক সমাজের তীব্র সমালোচনা করেন ২৬ বছর বয়সী কান্দিল। তাকে সাংস্কৃতিক আইকন মনে করতো পাকিস্তানের অনেক তরুণ-তরুণী। পাকিস্তানের মতো রক্ষণশীল সমাজে তার স্বাধীনচেতা মনোভাবের প্রশংসা করতো অনেকেই। কিন্তু অনলাইনে প্রায়ই হুমকিও পেতেন তিনি।   

ডন জানিয়েছে, অধিক নিরাপত্তার জন্য আবেদন করলেও কান্দিলের আবেদন উপেক্ষা করে পাকিস্তান সরকার। তিন সপ্তাহ আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তাদের কাছে অধিক নিরাপত্তার জন্য ফের আবেদন করেন কান্দিল, কিন্তু তা উপেক্ষিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত