নারীকে যৌন হেনস্তা মার্কিন সিনেটরের

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৯:৫৫

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রে ক্যামেরা চালু থাকা অবস্থায় মার্কিন সিনেটর অ্যাল ফ্র্যাঙ্কেন আপত্তিকর স্পর্শ করেছেন বলে অভিযোগ করেছেন লিয়ান টুইডেন নামের এক নারী। ২০০৬ সালের ডিসেম্বরে এ ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়, ২০০৬ সালের ডিসেম্বরে কুয়েতে অবস্থানরত মার্কিন সেনাদের মনোরঞ্জনের জন্য কৌতুক অভিনয়ের আয়োজন করা হয়। সেখানে অভিনেতা হিসেবে উপস্থিত ছিলেন ফ্র্যাঙ্কেন ও লিয়ান।

মডেল লিয়ান টুইডেন অভিযোগ, আফগানিস্তানে মার্কিন সেনাদের বিনোদন দিতে ২০০৬ সালে আল ফ্রাঙ্কেন, তিনিসহ আরও অনেকে আফগানিস্তানে যান। ওই সময় কৌতুক অভিনেতা আল ফ্রাঙ্কেন তার সঙ্গে আপত্তিকর ও যৌন নিপীড়নমূলক আচরণ করেন।

লিয়ান টুইডেনের অভিযোগ, চিত্রনাট্যে না থাকার পরও আল ফ্রাঙ্কেন চুম্বন দৃশ্য যোগ করে তাকে সেনা সদস্যদের সামনে আপত্তিকরভাবে চুমু দেন। সফর শেষ করে যুক্তরাষ্ট্রে ফেরার সময় উড়োজাহাজে তিনি ঘুমিয়ে পড়লে তার বুকের ওপর হাত রেখে আপত্তিকর ছবি তোলেন আল ফাঙ্কেন। পরে সেসব ছবি তার কাছে পাঠানো হলে তিনি বিষয়টি দেখতে পান। এ ঘটনায় তিনি অসহায় বোধ করেন। বিষয়টিকে তিনি বিব্রতকর, অমর্যাদাকর ও লজ্জাজনক বলে অভিহিত করেন।

১৬ নভেম্বর (বৃহস্পতিবার) বিবৃতিতে আল ফ্রাঙ্কেন বলেন, ঘটনাটি সম্পর্কে আমি স্পষ্টভাবে কিছু মনে করতে পারছি না। তবে আমি গভীরভাবে এ ঘটনার জন্য লিয়ানের কাছে ক্ষমা চাইছি। ছবিটি দেখে বোঝা যাচ্ছে, এটা মজা করার জন্য করা হয়েছে। তবে আমার এমনটা করা ঠিক হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত