যুক্তরাষ্ট্রে প্রতিমন্ত্রী তারানা হালিমকে সংবর্ধনা

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ১৯:২৪

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রে ‘বঙ্গবন্ধু-১’ স্যাটেলাইট উৎক্ষেপণের সর্বশেষ অগ্রগতি দেখতে বাংলাদেশ থেকে যাওয়া ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমসহ প্রতিনিধি দলের সদস্যদের সংবর্ধনা দিয়েছে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ। 

স্থানীয় সময় ১২ নভেম্বর (রবিবার) ওরল্যান্ডোর একটি পার্টি হলে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিনিধি দলের দলনেতা তারানা হালিমসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- কাজী ফিরোজ রশীদ এমপি, হুসনে আরা লুৎফা ডালিয়া এমপি ও আফিলউদ্দিন এমপি।

আয়োজক সংগঠনের সভাপতি জয়নাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে তারানা হালিমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাওন প্রজা। এছাড়া সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেন্টুর সঞ্চালনায় সমাবেশের শুরুতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, দেশ ও জাতিকে বিশ্বের প্রগতি ও উন্নতির সঙ্গে সমানতালে চলার জন্য এই স্যাটেলাইট উৎক্ষেপণ যুগান্তকারী পদক্ষেপ। জাতির জনকের পূরনের জন্যই তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, এই স্যাটেলাইটের নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু-১’। এটি সাফল্যজনকভাবে উৎক্ষেপণের পর বাংলাদেশ তথ্য-প্রযুক্তির ক্ষেত্রে বহুদূর এগিয়ে যাবে। এভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে ধাবিত হচ্ছে দীপ্ত প্রত্যয়ে।

২৪৮ মিলিয়ন ডলার ব্যয়ে ৭ হাজার ৭১৬ পাউন্ডের এ রকেট মহাশূন্যে উৎক্ষেপণের পর বাংলাদেশের টেলি-যোগাযোগের ক্ষেত্রে এক নয়া অধ্যায়ের সূচনা ঘটবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী তারানা হালিম।

১৫ বছর পর্যন্ত এই স্যাটেলাইটটি সক্রিয় থাকবে বলে নির্মাণ প্রতিষ্ঠান থ্যালেস এলেনিয়া স্প্যাস কোম্পানির পক্ষ থেকে নিশ্চয়তা দেওয়া হয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তা ক্যাপ ক্যানাভেরাল এয়ারফোর্স স্টেশন থেকে মহাশুন্যে উৎক্ষেপণ করা হবে।

এ সময় স্থানীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি এম ফজলুর রহমানসহ সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত