সন্ন্যাসিনী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৭, ১৬:৫৭

জাগরণীয়া ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নদীয়া জেলায় ৭২ বছরের এক সন্ন্যাসিনীকে ধর্ষণের দায়ে অভিযুক্ত নজরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ষড়যন্ত্র ও ডাকাতির ঘটনায় করা মামলায় মিলন সরকার, ওহিদুল ইসলাম, মোহাম্মদ সেলিম শেখ ও খালেদ রহমানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার রুপি জরিমানা করা হয়। অনাদায়ে আরও আড়াই বছর কারাবাসের নির্দেশ দিয়েছেন।

কলকাতার নগর দায়রা আদালতের অতিরিক্ত বিচারক কুমকুম সিংহ ৮ নভেম্বর (বুধবার) এ রায় দেন। এ সময় গোপাল সরকার নামের অভিযুক্তকে ষড়যন্ত্র ও দুষ্কৃতকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে সাত বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার রুপি জরিমানা করা হয়। অনাদায়ে আরও দেড় বছরের কারাবাসের নির্দেশ দেওয়া হয়

এর আগে ৭ নভেম্বর (মঙ্গলবার) বিচারক ছয়জনকে দোষী সাব্যস্ত করেছিলেন। 

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৪ মার্চ রাতে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রানাঘাটে ‘কনভেন্ট অফ জেসাস এন্ড মেরি’ নামে ওই স্কুলে ডাকাতি ও ধর্ষণের ঘটনা ঘটেছিল। নগদ অর্থের পাশাপাশি ল্যাপটপ, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ব্যাগ ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসও চুরি যায়। ওই ঘটনায় রানাঘাটের গাংনাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। তদন্তে নেমে রাজ্য পুলিশের সিআইডি অভিযুক্ত ৭ জনের মধ্যে ৬ জনকে আটক করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত