শামশাদ টিভি স্টেশন মুক্ত করার ঘোষণা

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ০০:০০

জাগরণীয়া ডেস্ক

প্রায় তিন ঘণ্টা ধরে গোলাগুলি আর অভিযানের পর অবশেষে শামশাদ টিভি প্রধান কার্যালয় হামলাকারীর কাছ থেকে মুক্ত করেছে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, অভিযান শেষ হওয়ার পর টিভি চ্যানেলটির সম্প্রচারও আবার শুরু হয়েছে। হামলায় অন্তত দুইজন নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে বার্তা সংস্থাটি। আহত হয়েছে বেশ কয়েকজন। প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শামশাদ টিভি প্রধান কার্যালয়ে প্রথমে গ্রেনেড নিক্ষেপ করা হয় এবং সেখানে ঢোকার সময় গুলি করতে থাকে।

হামলা সংঘটিত হওয়ার পরপরই এক টুইট বার্তার মাধ্যমে এর দায় অস্বীকার করে তালেবান। জঙ্গিগোষ্ঠী তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক টুইটবার্তায় জানান, তালেবান এই হামলার সঙ্গে জড়িত নয়। একই ধারার বেশকিছু সাম্প্রতিক হামলায় তালেবান দায় শিকার করেছিল।

হামলার কিছুক্ষণ পরেই টেলিভিশন চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। তিন ঘণ্টা ধরে গোলাগুলি আর নিরাপত্তা বাহিনীর অভিযানের পর টিভি স্টেশনটি নিয়ন্ত্রণে নেওয়ার কথা জানায় নিরাপত্তা বাহিনী। হামলার সমাপ্তি ঘোষণার পর তা আবার খুলে দেওয়া হয়। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পরই শামশাদ টিভির এক ঘোষণায় বলা হয়, ‘হামলার সমাপ্তি হয়েছে। বিশেষ বাহিনীর কমান্ডারের তথ্য অনুযাযী ভবনের ভেতরে থাকা সব কর্মীকে উদ্ধার করা হয়েছে।’

সাইট ইনটেলিজেন্স জানিয়েছে, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস শামশাদ টিভিতে হামলার দায় স্বীকার করেছে। সংগঠনটির কথিত বার্তা সংস্থা 'আমাক' এ দায় স্বীকারের খবর প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত