রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন জর্ডানের রানি

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৬:২৩

জাগরণীয়া ডেস্ক

জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ রোহিঙ্গা শিবির পরিদর্শনে ২৩ অক্টোবর (সোমবার) বাংলাদেশে আসছেন। ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।

বিবৃতিকে থেকে জানা যায়, রানি রানিয়া আবদুল্লাহ ঢাকায় নামার পর একটি বিশেষ ফ্লাইটে তিনি সরাসরি কক্সবাজার কুতুপালং ক্যাম্প যাবেন। সেখানে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন। সেখানে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এসব কার্যক্রম দেখবেন জর্ডানের রানি।

পরিদর্শন শেষে গণমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরবেন রানি রানিয়া আবদুল্লাহ।

এর আগে গত ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার রোহিঙ্গাদের দুর্দশা দেখতে বাংলাদেশে এসেছিলেন তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোয়ান। কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শনের পর দেশটির ফার্স্ট লেডি জানিয়েছিলেন, মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের পাশে থাকবে তুরস্ক।

প্রসঙ্গত, গত ২৫ আগস্টের পর থেকে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিতে থাকে। এখন পর্যন্ত প্রায় ছয় লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এদের অধিকাংশই নারী ও শিশু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত