সেই শিশুর ধর্ষকের পরিচয় নিয়ে নাটকীয় মোড়

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৫

জাগরণীয়া ডেস্ক

মাত্র ১০ বছর বয়সে সন্তানের জন্ম দেওয়া ভারতের সেই শিশুটির ধর্ষকের পরিচয় নাটকীয় মোড় নিয়েছে। যার বিরুদ্ধে শিশুটিকে ধর্ষণ এর অভিযোগ উঠেছে, তার সাথে শিশুটির জন্ম দেওয়া নবজাতকের ডিএনএ নমুনা মেলেনি। আর তাই নতুন করে প্রশ্ন উঠেছে শিশুটি অন্য কোনো ব্যক্তির দ্বারা ধর্ষণের শিকার হয়েছিল কি না।

ধর্ষিত শিশুটি অভিযোগ করেছিল সাত মাস ধরে তার এক আত্মীয় তাকে ধর্ষণ করে। পুলিশ ৪০ বছর বয়সী শিশুটির ওই আত্মীয়কে গ্রেপ্তার করে। অন্তঃসত্ত্বা হওয়ার পর গর্ভপাতের অনুমতি চেয়ে শিশুটি দেশটির সুপ্রিম কোর্টে আবেদন করে। কিন্তু আদালত তা নাকচ করে দেওয়ার পর গত মাসে শিশুটি একটি মেয়ে সন্তানের জন্ম দেয়।

বর্তমানে বিশেষ আদালতে ঐ অভিযুক্ত ব্যক্তির বিচার চলছে। কিন্তু ১০ বছরের ওই শিশুটির জন্ম দেওয়া নবজাতকের ডিএনএ নমুনা পরীক্ষা করে অভিযুক্ত ব্যক্তির ডিএনএ নমুনার সঙ্গে মিল পাওয়া যায়নি। 

এর আগে শিশুটির বাবা বিবিসিকে বলেন, ওই ব্যক্তি অভিযোগ অস্বীকার করেননি। পুলিশও জানিয়েছিল, শিশুটির ওই আত্মীয় অভিযোগ স্বীকার করেছেন।

কিন্তু বিবিসির দিল্লির সংবাদদাতা গীতা পাণ্ডে বলেন, ডিএনএ পরীক্ষার এই ফল নতুন করে প্রশ্নের জন্ম দিয়েছে।

পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বিবিসিকে বলেন, ডিএনএ প্রতিবেদনে কোনো ভুল আছে কি না, এ ব্যাপার নিশ্চিত হতে তারা পুনরায় ফরেনসিক পরীক্ষা করতে চান।

ঘটনা তদন্তের সঙ্গে জড়িত এক কর্মকর্তা ১৩ সেপ্টেম্বর (বুধবার) বিবিসিকে বলেন, এ ঘটনায় অন্য কেউ যে জড়িত থাকতে পারে, তা কেউ ভাবেনি। শিশুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে সাক্ষ্য দিয়েছে। এ সময় শিশুটি পরিষ্কারভাবেই তার আত্মীয়ের নাম বলে ঘটনা তুলে ধরে। এমনকি শিশুটির মাও তদন্ত কর্মকর্তাদের বলেছেন, এ ঘটনায় আর কাউকেই তারা সন্দেহ করছেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত