যৌন হয়রানির অভিযোগ করায় চাকরি গেল নারীর

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৭, ২৩:১৩

জাগরণীয়া ডেস্ক

দিল্লির একটি পাঁচতারা হোটেলের ঊধ্বর্তন এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনার পর এক নারী কর্মীকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় হোটেলটির অভিযোগ ওঠা নিরাপত্তা কর্মকর্তা ও ওই নারীকে সিসিটিভির ফুটেজ সরবরাহ করা সহকর্মী, এমনকি ঘটনার সময় কক্ষে থাকা আরেক কর্মী, যিনি কক্ষটি থেকে বের হয়ে যাচ্ছিলেন তাকেও চাকরিচ্যুত করা হয়।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ওই কর্মকর্তা তার সহকর্মী নারী কর্মীর শাড়ি ধরে টানছেন। আর ওই সময় ওই নারী শক্ত করে শাড়ি ধরে রয়েছেন।

গত ২৯ জুলাই দিল্লি বিমানবন্দরের কাছের একটি হোটেলে ঘটনাটি ঘটে। 

ওই নারীর অভিযোগ, কাজ শেষে বাড়ির উদ্দেশে অফিস ত্যাগ করছিলেন তিনি। এ সময় হোটেলের নিরাপত্তা ব্যবস্থাপক দুবার ওই নারীকে তার গাড়িতে তোলার চেষ্টা করেন। ১৭ আগস্ট (বৃহস্পতিবার) ওই নারী অফিসে গেলে দায়িত্বে থাকা কর্মকর্তা তাকে মানবসম্পদ বিভাগে দেখা করতে বলেন। ৪০ মিনিট অপেক্ষা করার পর তার হাতে বরখাস্তের নোটিশ ধরিয়ে দেওয়া হয়। ওই নারীকে সিসিটিভি ফুটেজ সরবরাহ করা সহকর্মীকেও বরখাস্ত করা হয়।

ওই নারী বলেন, ঘটনার দিন ছিল আমার জন্মদিন। বস (নিরাপত্তা ব্যবস্থাপক) আমাকে তার কেবিনে ডেকে পাঠান। সেখানে যাওয়ার পর আমি কী উপহার চাই, তা জানতে চান বস। বস আমাকে বসতে বলেন। আমি না বসলে তিনি আমাকে তার কাছে টেনে নেন এবং আমার শাড়ি খুলে ফেলার চেষ্টা করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত