সন্ত্রাসী হামলায় বুর্কিনা ফাসোতে ১৭জন নিহত

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ২৩:১১

জাগরণীয়া ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর রাজধানী ওয়াগাদুগুতে দুর্বৃত্তদের হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আটজন।

স্থানীয় সময় ১৩ আগস্ট (রবিবার) রাত ৯টার দিকে ওয়াগাদুগুর কোয়ামি এনক্রুমাহ অ্যাভিনিউতে ওই হামলা চালানো হয় বলে বুরকিনা ফাসো সরকারের বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে হোটেল ব্রাভিয়া ও আজিজ ইস্তানবুল রেস্তোরাঁর বাইরে বসেছিলেন কয়েকজন ক্রেতা। তাদের ওপর গুলি চালায় তিন বন্দুকধারী। তবে হামলাকারীদের প্রকৃত সংখ্যা নিশ্চিত করতে পারেনি দেশটির পুলিশ।

এদিকে হামলায় নিহতদের মধ্যে একজন তুরস্কের নাগরিক বলে জানা গেছে।

হামলার পর ঘটনাস্থলে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেখানে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়াগাদুগুতে অবস্থিত আন্তর্জাতিক বিমানবন্দরটিও বন্ধ করে দেওয়া হয়েছে।

এখনো পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে বিবিসির প্রতিবেদন অনুযায়ী, দেশটির সাহেল অঞ্চলে সক্রিয় জঙ্গি সংগঠন আল-কায়েদা সমর্থিত একটি সন্ত্রাসী গোষ্ঠী এ হামলা চালাতে পারে।

এর আগে ২০১৬ সালের জানুয়ারিতে কোয়ামি এনক্রুমাহ অ্যাভিনিউতে একই ধরনের হামলা চালানো হয়। সে সময় নিহত হয় ৩০ জন। এ ছাড়া কমপক্ষে ১৭০ জনকে জিম্মি করে সন্ত্রাসীরা। ওই হামলার দায় স্বীকার করে আল-কায়েদা।

সূত্র: বিবিসি বাংলা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত