নবজাতককে প্যাকেট করে কুরিয়ার করলেন মা!

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ২৩:০৩

জাগরণীয়া ডেস্ক

কুরিয়ারের পণ্য পৌঁছে দিতে ঠিকানা অনুযায়ি যাচ্ছিলেন। কুরিয়ার সার্ভিসের দায়িত্বে থাকা ওই ব্যক্তি হঠাৎ টের পেলেন, একটি প্যাকেট নড়াচড়া করছে। কান্নার শব্দও আসছে সেটি থেকে। চমকে উঠে প্যাকেটটি খুললেন তিনি। অবাক চোখে দেখলেন, সেটির ভেতরে জলজ্যান্ত একটি মানবশিশু রয়েছে। 

স্থানীয় সময় গত ১০ আগস্ট (বৃহস্পতিবার) চীনের ফুঝোউ শহরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ওই শিশুর মাকে শনাক্ত করে গ্রেপ্তার করেছে।

নবজাতকের মা লুওর (২৪) বরাত দিয়ে ফুঝোউ শহরের পুলিশ জানায়, গত ৯ আগস্ট (বুধবার) নিজের সন্তানকে কালো প্লাস্টিকের প্যাকেটে ভরে একটি এতিমখানায় পাঠানোর জন্য কুরিয়ার সার্ভিসে পাঠান তিনি। এ সময় তার পণ্য পরীক্ষা করতে দেননি তিনি। বুকিং দেওয়ার পর তা পরিবহনে করে গন্তব্যের উদ্দেশ্যে চলে যায়। 

খবর পেয়ে ওই নবজাতককে উদ্ধারের জন্য ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। সে সময় করা ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে ওই শিশুর মায়ের প্রতি ক্ষোভ প্রকাশ করেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

উদ্ধারের পর শিশুটিকে স্থানীয় জিনআন জেলা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিশুটির অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

দেশটির পুলিশ জানিয়েছে, ওই শিশুটিকে তার মা বাসায় নিয়ে যেতে পারবেন। তবে পুলিশের ওই সিদ্ধান্তে নারাজ অনেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই জানান, শিশুটিকে মায়ের কাছে ফিরিয়ে দিলে তিনি আবার শিশুটিকে এতিমখানায় পাঠিয়ে দেবেন। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত