নারদ কাণ্ডে সাংসদ কাকলি ঘোষদস্তিদারের বাড়িতে সিবিআই

প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ০০:৫৪

জাগরণীয়া ডেস্ক

নারদ কাণ্ডে আরও বিপাকে বারাসতের সাংসদ তথা তৃণমূল নেত্রী কাকলি ঘোষ দস্তিদার। ১৪ জুলাই (শুক্রবার) তাঁর মধ্যমগ্রামের বাড়িতে পৌঁছায় সিবিআই-র একটি দল।

জানা গেছে, বেশ কিছুক্ষণ ধরে তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির আধিকারিকরা। যদিও, ঘটনাটি সম্পূর্ণ অস্বীকার করেছেন কাকলি। তাঁর বক্তব্য, ওই এলাকায় একটি খেলাধুলোর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই বিষয়েই বাচ্চারা ও কয়েকজন ব্যক্তি এদিন তাঁর বাড়িতে আসেন। কোনও সিবিআই টিম তাঁর বাড়ি আসেনি বলে স্পষ্ট জানিয়েছেন বারাসতের সাংসদ। সম্প্রতি, নারদ কাণ্ডের অন্যতম অভিযুক্ত ওই তৃণমূল সাংসদকে নোটিস পাঠায় সিবিআই।

তবে শুধু কাকলি ঘোষদস্তিদার নয় নারদ মামলায় অথৈ জলে একাধিক তৃণমূল নেতা ও মন্ত্রী। সিবিআইয়ে নজরে রয়েছেন কলকাতার মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র ইকবাল আহমেদ, ফিরহাদ হাকিম ও শতাব্দী রায়-সহ অনেকেই।

উল্লেখ্য, নারদ কাণ্ডে সিবিআইয়ের জেরায় সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ৷ তবে তদন্তকারীদের তিনি জানিয়েছিলেন, ব্যক্তিগত কোনও কাজে নয়, সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে নেওয়া টাকা ময়দানের একটি ক্লাবকে দিয়েছেন৷ আর এবার ইকবাল আহমেদের সেই বয়ানের সত্যতা খতিয়ে দেখতে এদিন মহামেডান স্পোটিং ক্লাবকে নোটিস পাঠাল সিবিআই৷

প্রসঙ্গত, নারদ স্টিং অপারেশনের ভিডিও তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতা, মন্ত্রীকে ঘুষ নিতে দেখা গিয়েছে বলে অভিযোগ৷ ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ইকবাল আহমেদ ছাড়াও মহমেডানের আরেক কর্তা তথা উলুবেড়িয়ার তৃণমূল সাংসদ সুলতান আহমেদকে জেরা করেছেন সিবিআই আধিকারিকরা৷ নোটিস পাঠানো হয়েছে তৃণমূল সাংসদ সৌগত রায়, কাকলি ঘোষদস্তিদার ও রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কেও৷

নারদ কাণ্ডে বুধবার রাতে সিবিআইয়ের পক্ষ থেকে নোটিস পাঠানো হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে৷ সেই অনুযায়ী বৃহস্পতিবারই নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা ছিল তৃণমূল নেতার৷ যদিও তা এড়িয়ে যান পঞ্চায়েত মন্ত্রী৷ আইনজীবী মারফত তিনি জানিয়ে দেন, জুলাই মাসের ২১ তারিখের আগে তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়৷ এরপর যে কোনও দিন হাজিরা দিতে প্রস্তুত তিনি৷ যাই হোক না কেন নারদ নিয়ে যে বেশ বিপাকে শাসক দল তা স্পষ্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত