ম্যাক্রোঁর স্ত্রীকে নিয়ে মন্তব্য, বিতর্কিতে ট্রাম্প

প্রকাশ : ১৪ জুলাই ২০১৭, ১৫:২৩

জাগরণীয়া ডেস্ক

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর স্ত্রী ব্রিজিট ম্যাক্রোঁর শারীরিক গঠনের প্রশংসা করে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এরপর পরই তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ট্রাম্পের মন্তব্যকে ‘সেক্সিস্ট’ বলে আখ্যা দিচ্ছেন।

১৩ জুলাই (বৃহস্পতিবার) ফ্রান্স সফরে গিয়ে হোটেল দেজ আবিলেদে ম্যাক্রোঁ ও তার স্ত্রীর সঙ্গে মিলিত হন ট্রাম্প। সেসময় ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্পও উপস্থিত ছিলেন। চারজন একসঙ্গে গল্প করার এক পর্যায়ে হঠাৎ ফরাসি ফার্স্ট লেডিকে ট্রাম্প বলে ওঠেন, ‘আপনার শারীরিক গঠন সুন্দর’। কিছুক্ষণ পর ট্রাম্প আবারও ব্রিজিটের দিকে তাকিয়ে বলেন, ‘সুন্দর।’ তবে এতে ব্রিজিটের প্রতিক্রিয়া কী হয়েছে তা স্পষ্ট ছিল না বলে উল্লেখ করেছে গার্ডিয়ান।

পুরো দৃশ্যটির ধারণকৃত ভিডিও ফরাসি প্রেসিডেন্টের ফেসবুক পেজে পোস্ট করা হয়। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সমালোচনার মুখে পড়েন ট্রাম্প।

ডকুমেন্টারি নির্মাতা ও অভিনেত্রী জেন সিয়েবেল নিউসম টুইটারে লিখেছেন, জনাব ট্রাম্প-নারীদের শরীর নিয়ে আপনি যেমন করে ভাবেন সেইসব অযাচিত কথা শুনতে তারা আগ্রহী নয়। এটি অরুচিকর এবং অনুচিত একটি কাজ। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে মন্তব্য করতে অস্বীকৃতি জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত