১৫ বছর পর অন্ধকার কক্ষ থেকে মুক্তি

প্রকাশ : ১২ জুলাই ২০১৭, ২১:৫৯

জাগরণীয়া ডেস্ক

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় পুলিশ সুনিতা ভারলেকার (৫০) নামে এক নারীকে উদ্ধার করেছে। তার ভাই তাকে ১৫ বছর ধরে একটি অন্ধকার কক্ষে আটকে রেখেছিল।

নারী অধিকার সংস্থা বাইলাঞ্চো সাদ এর গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ উত্তর গোয়ার কান্দোলিম গ্রামে সুনিতার বাবার বাড়িতে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।

পুলিশের সুপারিন্টেন্ডেন্ট (অপরাধ) কার্তিক কাশ্যপ গণমাধ্যমকে বলেন, তিনি ১৫ বছর ধরে একটি বদ্ধ ঘরে ছিলেন। ওই নারী অধিকার সংস্থা আমাদেরকে তার সম্পর্কে জানানোর পর ১১ জুলাই (মঙ্গলবার) নারী পুলিশের একটি দল তাকে উদ্ধার করে।

পুলিশ জানায়, ওই নারীকে উদ্ধার করে একটি সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর তাকে ইনস্টিটিউট অব সাইক্রিয়াট্রি অ্যান্ড হিউম্যান বিহ্যাভিয়ার-এ ভর্তি করা হবে।

স্থানীয় গণমাধ্যম জানায়, ১৫ বছর আগে সুনিতার বিয়ে হয়। কিন্তু বিয়ের পর তিনি জানতে পারেন তার স্বামীর আগের পক্ষের স্ত্রী রয়েছে। এরপর সুনিতা তার স্বামীকে ত্যাগ করে বাবার বাড়ি চলে আসেন।

স্থানীয় গণমাধ্যম জানায়, সুনিতা মুম্বাইয়ে তার স্বামীর বাড়ি থেকে ফিরে আসার পর অস্বাভাবিক আচরণ শুরু করেন। তখন তার পরিবারের সদস্যরা তাকে ওই ঘরে আটকে রাখে। জানালা দিয়ে তাকে খাবার ও পানি দেয়া হতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত