তিন বাঙালি কন্যাকে বহুজাতিক চেম্বারের অভিনন্দন

প্রকাশ : ১২ জুন ২০১৭, ১৭:২৬

জাগরণীয়া ডেস্ক

৫২ দেশের সমন্বয়ে গঠিত এসোসিয়েশন অব বাই-নেশনাল চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ বলেছেন, ব্রিটেনের সাধারণ নির্বাচনে পুনরায় তিন বাঙালি কন্যার বিজয়কে বিশ্ব রাজনীতিতে বাঙালির উত্থানের অনন্য দৃষ্টান্ত। সম্প্রতি যৌথ বিবৃতিতে তারা এই মন্তব্য জানিয়েছেন।

আমেরিকার ফ্লোরিডা ভিত্তিক সংস্থাটির প্রেসিডেন্ট আতিকুর রহমান, ভাইস প্রেসিডেন্ট আব্দুল ওয়াহিদ মাহফুজ, সম্পাদক নওশাদ চৌধুরী, পরিচালনা পর্ষদের সদস্য মিয়া মাসুদ, জাহাঙ্গির হাসান, ওসমান চৌধুরী অপু, এম রহমান জহীর এবং রফিকুল ইসলাম যৌথ ওই বিবৃতিতে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের নাতনি টিউলিপ সিদ্দিকসহ রুশনারা আলী ও রূপা হকের এ বিজয় সমগ্র প্রবাসে এক কোটি বাঙালিকেই আনন্দিত করেছে। বিজয়ের এই ধারা অব্যাহত রাখতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূতদেরকেও উদ্যমী হতে হবে। মূলধারার রাজনীতির সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ করতে হবে। মাতৃভূমি বাংলাদেশের স্বার্থে আন্তর্জাতিক অঙ্গণ থেকে আরও বেশি সুযোগ-সুবিধা আদায়ে প্রতিটি দেশের মূলধারায় জোরালোভাবে অবতীর্ণ হওয়ার বিকল্প নেই। লন্ডনের বাঙালিরা এক্ষেত্রে আমাদের সকলের জন্যে অনুপ্রেরণা হয়ে থাকবেন।

যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, জার্মানি, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, চীন, ভারত, ব্রাজিল, সুইডেন, কোস্টারিকা, বাংলাদেশসহ ৫২ রাষ্ট্রের ব্যবসায়ী-বিনিয়োগকারিদের এই সংগঠনের পক্ষ থেকে তিন বাঙালি কন্যার সম্মতি সাপেক্ষে ফ্লোরিডায় একটি নাগরিক সংবর্ধনা আয়োজনের চেষ্টা চলছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত