জেরমি বাংলাদেশের ভালো বন্ধু : টিউলিপ

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৩২

জাগরণীয়া ডেস্ক

পুনরায় লেবার পার্টির নেতা নির্বাচিত হওয়ায় জেরমি করবিনকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি টিউলিপ সিদ্দিক ও রুশনারা আলী। করবিন ৬২ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো লেবার পার্টির নেতা নির্বাচিত হয়েছেন।

রবিবার (২৫ সেপ্টেম্বর) পার্টির কনফারন্সে লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের অনুষ্ঠানে এসে বাংলাদেশী বংশোদ্ভূত দুই এমপি তাদের প্রতিক্রিয়া জানান।

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক বলেন, জেরমি করবিন লিডার নির্বাচিত হওয়ায় আমি অত্যন্ত খুশি হয়েছি। জেরমিকে আমি ১৫ বছর ধরে চিনি। জেরমির চেয়ে বাংলাদেশের ভালো বন্ধু দ্বিতীয় কেউ নেই। কেননা ইজলিংটনের এমপি হিসেবে জেরমি বাংলাদেশি কমিউনিটির সঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করছেন। 

লেবার পার্টিকে বাংলাদেশি কমিউনিটির আবাসভূমি বলে আখ্যায়িত করে তরুণ প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশিদের লেবার পার্টিতে যোগদানের মাধ্যমে মূল ধারার রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান জানান টিউলিপ। 

বাংলাদেশ ও ব্রিটেনের দীর্ঘ দিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরেও শক্তিশালী করতে লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ অন্যতম মাধ্যম হতে পারে বলেও মনে করেন টিউলিপ।

বেথনালগ্রীন ও বো আসনের এমপি রুশনারা আলী বলেন, ‘নেতা হিসেবে জেরমির এখন প্রধান কাজ দলের কর্মীদের মধ্যে আস্থা ফিরিয়ে এনে দলকে পুনর্গঠন করা। দলকে পুনর্গঠন করতে পারলেই পুনরায় লেবার পার্টি ক্ষমতায় আসতে পারবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত