যুক্তরাষ্ট্রে দুর্ঘটনায় ২ বাংলাদেশি প্রকৌশলী নিহত

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ২২:১১

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি প্রকৌশলী নিহত হয়েছেন। তারা হলেন- ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫)। তারা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরেক বাংলাদেশি ফারজানা সুলতানা টুসী। 

জর্জিয়া স্টেট পেট্রল পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় গত ১৪ আগস্ট (সোমবার) রাত ৮টায় জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

জানা যায়, ইকরাম, প্রাচিতা ও ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডা যাচ্ছিলেন। পথে তারা দুর্ঘটনার কবলে পড়েন। আহত ফারজানা টুসী জর্জিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সফলভাবে অস্ত্রোপচার হয়েছে বলে বন্ধুরা জানিয়েছেন।

ইকরাম-প্রাচিতার বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, দুই সপ্তাহ আগে ফারজানা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করতে আসেন। দুই দিন আগে বাংলাদেশে তার বাবা মারা যান। এ খবর পেয়ে ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় তার বোনের বাসার উদ্দেশে রওনা দেন। শোকার্ত ফারজানার সঙ্গে দুই বন্ধু ইমতিয়াজ ও প্রাচিতা ছিলেন। পথে এই দুর্ঘটনা ঘটে।

ফাইরুজ জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি)  অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন। পিএইচডি করতে তারা ২০১৬ সালের আগস্টে একসঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত