‘ন্যাশনাল কস্টিউম’ বিভাগে সেরা বাংলাদেশের আর্ণি

প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ১৪:৫০

জাগরণীয়া ডেস্ক
বামে আর্ণি, ডানে প্রিয়তা

‘মিস ল্যান্ডস্কেপ ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় ‘ন্যাশনাল কস্টিউম’ বিভাগে সেরা হয়েছেন বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার তাসমিত আফিয়াত আর্ণি।

গত ২৩ জুন চীনে বসা এবারের ‘মিস ল্যান্ডস্কেপ ইন্টারন্যাশনাল’-এর ফাইনালের মঞ্চ জয় করলেন আর্ণি। তার ডিজাইন করা পোশাক পরে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন বাংলাদেশের মেয়ে প্রিয়তা ফারলিন ইফতেখার।

এ নিয়ে উচ্ছ্বসিত আর্ণি বলেন, এবারের প্রতিযোগিতায় প্রিয়তার পরণের লাল জামদানি শাড়ি দিয়ে তৈরি করা গাউন ব্যাপক প্রশংসিত হয়েছে। এছাড়া তার পাখায় আমি সবুজ রঙের ওপর বিভিন্ন দেশীয় মোটিফের মুখোশ ব্যবহার করেছি। এতে রাজা-রাণী, বাঘ, পেচা সহ বিভিন্ন দেশীয় সংস্কৃতি তুলে ধরেছি। এটি বাংলাদেশের মেয়ে এভাবেই পরিকল্পনা করে পোশাকের ডিজাইনের কাজ করেছি।এতো বড় প্রতিযোগিতায় বাংলাদেশ সেখানে বিজয়ী হয়েছে। প্রিয়তার সবগুলো পোশাক আমাদের দেশীয় উপকরণ দিয়ে তৈরি করেছি। অনুষ্ঠানে বিজয়ী বাকী দুটি দেশ হলো পেরু ও ইন্দোনেশিয়া।

‘মিস ল্যান্ডস্কেপ ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতাটি বিশ্বের অন্যতম প্রাচীন বিউটি কনটেস্ট। এবারই প্রথম বাংলাদেশ এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। 

প্রসঙ্গত, আর্ণি রুবায়াত হোসেনের প্রশংসিত ছবি ‘আন্ডারকন্সট্রাকশন’ ছবির পোশাক পরিকল্পনা করেছেন। এছাড়া নিয়মিত কাজ করছেন নিজের ফ্যাশন হাউজ স্ট্রাইড, বিভিন্ন বিজ্ঞাপনের পোশাক পরিকল্পক হিসাবে। ২০১৪ সালে চ্যানেল আই লাক্স সুপারস্টার প্রতিযোগীতায় সেরা ১০-এ ছিলেন তিনি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত