উন্নয়নে অবদান রাখায় ১৩ নারীকে উইংস অ্যাওয়ার্ড

প্রকাশ : ২৯ মার্চ ২০১৮, ১৯:৫৩

জাগরণীয়া ডেস্ক

দেশের উন্নয়ন, নারীর শৃঙ্খল মুক্তিতে ভূমিকা রাখায় ১৩ নারীকে সম্মানিত করেছে পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নেওয়ার প্রয়াসে কাজ করা বেসরকারি প্রতিষ্ঠান ‘উইংস’। ২৮ মার্চ (বুধবার) সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে এই সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নীলুফার জাফর উল্লাহ। তিনি অতিথিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন। উইংস-এর প্রেসিডেন্ট তুতলি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের সভাপতি রোকেয়া আফজাল রহমান।

অনুষ্ঠানে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন, শিল্পোদ্যোক্তা এবং কেদারপুর টি কোম্পানি লিমিটেডের কর্ণধার লায়লা রহমান কবির, সানবিম স্কুলের অধ্যক্ষ নীলুফার মঞ্জুর, সিডো কমিটির সাবেক চেয়ারপার্সন অধ্যাপক সালমা খান এবং সাবেক নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সারওয়ারি রহমান।

এছাড়াও ৮ নারীকে উইংস অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স দেওয়া হয়। উইংস অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স ফর কর্পোরেট লিডারশিপ পুরস্কার তুলে দেয়া হয় ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফকে। 

কৃষিতে অবদান রাখার জন্যে দ্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ক্লিন কুক স্টোভস (অ্যালায়েন্স)-ইউনাইটেড নেশনস ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আসনা তৌফিক, প্রতিবন্ধীদের বাধা দূর করতে অসামান্য অবদান রাখার জন্যে পিএফডিএ ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি এই অ্যাওয়ার্ড পান। 

শিক্ষা ক্ষেত্রে পুরস্কৃত হন টিচ ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মায়মুনা আহমেদ এবং চলচ্চিত্র অঙ্গনে অভিনেত্রী নিপুণ।

শিল্পকলায় পুরস্কার পেয়েছেন কনক চাঁপা চাকমা। নারী অধিকার এবং আদিবাসী নারীদের বিষয়ে ভূমিকা রাখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক ড. সাদেকা হালিম এবং পরিবেশ রক্ষায় ভূমিকা রাখায় বাংলাদেশ এনভায়রমেন্টাল ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানকে এই অ্যাওয়ার্ড দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত