ফিরোজা বেগম স্বর্ণপদক নিলেন রেজওয়ানা চৌধুরী

প্রকাশ : ২৮ জুলাই ২০১৭, ১৭:৪৪

জাগরণীয়া ডেস্ক

নতুন প্রজন্মের সংগীতপ্রেমীদের কাছে কিংবদন্তি শিল্পী ফিরোজা বেগমের আদর্শ ছড়িয়ে দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ২০১৬ সাল থেকে গঠিত হয় ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’। এই ফান্ডের উদ্যোগে প্রবর্তন করা হয় ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। 

চলতি বছরে দেশের অন্যতম রবীন্দ্রসংগীতশিল্পী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যাকে এ পুরস্কার প্রদান করা হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ২৭ জুলাই (বৃহস্পতিবার) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই স্বর্ণপদক ও পুরস্কার তুলে দেন বন্যার হাতে। প্রয়াত শিল্পী ফিরোজা বেগমের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য দেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা। ধন্যবাদ জ্ঞাপন করেন সংগীত বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন টুম্পা সমদ্দার। এ সময় প্রয়াত শিল্পী ফিরোজা বেগমের দুই ছেলে শাফিন আহমেদ ও হামিন আহমেদসহ দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত