ঘুরে আসুন রামগতির স্লুইস গেট

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৭, ২০:২৩

জাগরণীয়া ডেস্ক

ক্লান্তি ও নাগরিক কর্মব্যস্ত জীবনে হাঁপিয়ে ওঠা মানুষজন প্রশান্তির ছোঁয়া খোঁজেন। তাই ছুটিতে প্রকৃতির সান্নিধ্য পেলে মন্দ হয় না। লক্ষ্মীপুরের অদূরে রামগতি উপজেলার প্রত্যন্ত এলাকার মনোরম দৃশ্যমাখা গ্রামীণ পরিবেশ প্রাকৃতিকভাবে গড়ে উঠেছে।

রামগতি উপজেলার ৯নং চরগাজী ইউনিয়নের স্লুইস গেটে (তেগাছিয়া বাজার সংলগ্ন) প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপিপাসুদের আনাগোনা থাকে সবসময়। হাতের কাছে সুন্দর, নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সব শ্রেণি-পেশার মানুষ ছুটে আসছেন স্লুইস গেটে। মেঘনা নদীর কোল ঘেঁষা প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর নিরিবিলি এই স্থান যেকারো মন ভালো দিবে।

স্লুইস গেইটের নদীর পাড়ের ব্লকগুলোতে বসে আপন মনে ভাবতে পারেন প্রিয় জনের কথা। দেখতে পারেন সূর্যাস্তের মত অপরূপ দৃশ্য, পাশে গভীর ঝাউ বন।

নদীতে ভ্রমণ করার মত নৌকার ব্যবস্থা সবসময় না থাকলেও ওখানে থাকা নৌকার মালিকদের সাথে আলাপ করে তা ব্যবস্থা করা সম্ভব। থাকার মত আবাসিক হোটেল হয়তো নেই এখানে কিন্তু টিম নিয়ে আসলে ঝাউ বনের মধ্যে অথবা খোলা আকাশের নিচে তাবু দিয়ে থাকার জায়গার অভাব হবে না। বনভোজনের জন্য সুন্দর স্থান এটি।

স্লুইস গেটে যেভাবে যাবেন: নিজস্ব পরিবহন বা যাত্রীবাহী বাসে করে লক্ষ্মীপুর হয়ে রামগতি বাজার নামতে হবে। পরে রামগতি বাজার থেকে রামগতি-মোহাম্মপুর অঞ্চলিক সড়কের ব্রিজের মাথা এলাকায় নেমে রিক্সায় বেড়ী দিয়ে ১ কি.মি অথবা তেগাছিয়া বাজার পর্যন্ত সোজা গাড়ি চালিয়ে বেড়ী দিয়েও ওই স্থানে যাওয়া যায়।

যদি নোয়াখালী দিয়ে আসেন তাহলে সোনাপুর থেকে মন্নাননগর চৌরাস্তা হয়ে ভূঁয়ারহাট পোলের একটু সামনে রাস্তার মাথা নামক স্থান দিয়ে পূর্ব দিকে টাংকী বাজার হয়ে বেড়ী দিয়ে আসা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত