অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে সানিয়া

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০১৭, ১৯:৩৮

অনলাইন ডেস্ক

লিয়েন্ডার পেজ, রোহন বোপন্নারা ইতিমধ্যেই বিদায় নিয়েছেন। অস্ট্রেলিয়ান ওপেনে তাই ভারতের এখন একমাত্র ভরসা সানিয়া মির্জা। নারী ডাবলসের লড়াই থেকে ছিটকে গেলেও মিক্সড ডাবলসে দুরন্ত পারফর্ম করে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া ও ইভান ডুডিজ।

২৭ জানুয়ারি (শুক্রবার) শেষ চারে হোম ফেভরিট হিসেবে কোর্টে নেমেছিলেন সামান্থা স্টোসুর ও স্যাম গ্রোথ। প্রথম সেটে হারলেও দ্বিতীয় সেটে দুর্দান্ত লড়াই করে ঘুরে দাঁড়িয়েছিলেন তাঁরা। কিন্তু শেষরক্ষা করতে পারেননি। এক ঘণ্টা ১৮ মিনিটের হাড্ডাহাড্ডি যুদ্ধ করে ফাইনালের টিকিট পাকা করে ফেলে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ইন্দো-ক্রোট জুটি। সানিয়াদের পক্ষে ম্যাচের ফল ৬-৪, ২-৬, ১০-৫। লিয়েন্ডার ও মার্টিনা হিঙ্গিসকে হারিয়ে করে শেষ চারে পৌঁছে ছিলেন স্টোসুর ও স্যাম। এদিকে, রোহন ও তাঁর কানাডিয়ান পার্টনার গ্যাব্রিয়েল কোয়ার্টার ফাইনালে সানিয়াদের কাছে হার মেনেই বিদায় নিয়েছিলেন।

গত বছর ফরাসি ওপেনের পর দ্বিতীয়বার গ্র্যান্ড স্লামের মিক্সড ডাবলস ফাইনালে পৌঁছলেন সানিয়া। সেবার পেজ-হিঙ্গিস জুটির কাছে হারতে হয়েছিল তাঁদের। রবিবার তাঁদের প্রতিপক্ষ অ্যাবিগেইল স্পিয়ার্স এবং হুয়ান সাবেস্টিয়ান ক্যাবেল। তাদেঁর হারিয়ে সানিয়া এবং ইভান মরশুমের প্রথম গ্র্যান্ড স্লাম ঘরে তুলতে পারবেন কি না, সেটাই দেখার।