'২০২০ সাফে আমরাই চ্যাম্পিয়ন হবো'

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ০২:০৩

জাগরণীয়া ডেস্ক

ভারতে অনুষ্ঠিত মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে ফাইনালে পৌঁছে দিয়ে রানার্সআপ হওয়া সাবিনা-কৃষ্ণাদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবার না পারলেও, এদের হাত ধরেই ভবিষ্যতে চ্যাম্পিয়ন এর খেতাব আসবে বাংলাদেশে এমন আশাই করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

কৃষ্ণা, স্বপ্নাদের নিয়ে আশাবাদী সালাউদ্দিন বলেন, “আমরা ভারতে চ্যাম্পিয়ন হতে যাইনি। কারণ আমার দল হলো অনূর্ধ্ব-১৬। মাত্র তিন-চারজন সিনিয়র ফুটবলার ছিল। আগামী ২০২০ সাফে আমরা অবশ্যই চ্যাম্পিয়ন হবো। এ মেয়েদের বয়স ১৬ বছর। আর সিনিয়রদের বয়স ২৩-২৪ বছর। এরাই ভবিষ্যতে সাফ মাতাবে।”

তরুণ এই ফুটবলারদের অনুপ্রেরণা দিয়ে তিনি বলেন, “আমি নতুন এক ট্রেনার রেখেছি। তাকে বলেছি, আমার দল যখন সেপ্টেম্বরে বিশ্বকাপ কোয়াইলিফাই ম্যাচে খেলবে, তারা যেনো সবচেয়ে ফিটেস্ট দল হয়। কারণ সফলতা পেতে ফিটনেস বেশি প্রয়োজন। সাবিনাদের যাত্রা মাত্র শুরু হয়েছে। তোমাদের যা যা দরকার, তার জন্য আমি আছি।”

প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার মেয়েদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন পৌঁছে দিয়ে বলেন, “সেই মেয়েদের সম্মান জানাচ্ছি, যারা আমাদের দেশকে সম্মানিত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। ভারতের মাটিতে তারা যে ইতিহাস সৃষ্টি করে এসেছে, তা নিঃসন্দেহে বাঙালির গর্বের বিষয়। আমি মনে করি, তারা চ্যাম্পিয়ন হয়ে এসেছে।”

অনুষ্ঠানে দলের প্রত্যেক খেলোয়াড়, কোচ, সহকারী কোচ, ম্যানেজার, ডাক্তার ও কর্মকর্তাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি করে ওয়ালটন এলইডি টিভি দেওয়া হয়।

উল্লেখ্য, ভারতের শিলিগুড়িতে সাফের চতুর্থ আসরে বাংলাদেশের জাতীয় দলে থাকা ২০ জনের মধ্যে ১৫ জনই ছিল অনূর্ধ্ব-১৬ দলের খেলোয়াড়। আগামী সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি সারতে সাফের দলে উঠতিদের ঠাঁই দেওয়া হয়েছিল। সেই কৃষ্ণা-স্বপ্নারাই বাংলাদেশকে প্রথমবারের মতো ফাইনালে তোলে।

আফগানিস্তানকে ৬-০ ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। শক্তিশালী ভারতকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়ে হয় গ্রুপ চ্যাম্পিয়ন। এরপর সেমি-ফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে প্রথমবারের মতো সাফের ফাইনালে ওঠে বাংলাদেশ। ভারতের সঙ্গে লড়াই করে ৩-১ গোলের হার দিয়ে শেষ হয় সাবিনাদের এবারের যাত্রা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত