ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে নারী ফুটবলাররা

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৭, ১৭:২৪

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ নারী ফুটবলাররা ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে রয়েছ। আর এই ইতিহাস গড়তে তাদের প্রয়োজন একটি ম্যাচে জয়। মাত্র একটি জয়ই নিয়ে আসতে পারে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা। 

শিরোপার লড়াইয়ে বাংলাদেশ বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক ভারতের।

সাফ ফুটবলের গত তিন আসরে দুবার সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা। এ পর্যন্তই ছিল বাংলাদেশের সাফল্য। ছেলেদের ক্ষেত্রেও সাফে দীর্ঘদিন ধরে সাফল্যের দেখা নেই। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ শিরোপা জিতেছিল ২০০৩ সালে।

তাইতো এবার আর খালি হাতে ফিরতে চায় না বাংলাদেশের মেয়েরা। ভারতকে হারিয়ে শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

যদিও ভারতকে হারানো বেশ কঠিনই হবে। কেননা স্বাগতিকরা এ পর্যন্ত তিনবার সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছে। আর অন্যদিকে বাংলাদেশের মেয়েরা এবারই প্রথম ফাইনালে উঠেছে। তাই প্রতিদ্বন্দ্বিতা যে বেশ কঠিন হবে, তা বলাই বাহুল্য।

তবে এসব নিয়ে তারা চিন্তিত নয়, বাংলাদেশের মেয়েরা জয়ের ধারাবাহিকতায় থেকেই ট্রফি নিশ্চিত করতে প্রস্তুত। 

দলের কোচ ছোটন বলেন, দেখুন, লক্ষ্য অবশ্যই শিরোপা জয়। তবে এর আগেও বলেছি, ভারত শক্তিশালী দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়ে লড়ব।

এর আগে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে এবারের সাফ মিশন শুরু করে বাংলাদেশের মেয়েরা। ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে ওঠে লাল-সবুজের দল। মালদ্বীপের বিপক্ষে সেমিতে স্বপ্নার হ্যাটট্রিকে ৬-০ গোলে জিতে প্রথমবার সাফের ফাইনালে পা রাখে বাংলাদেশ। এবার তাদের লক্ষ্য শিরোপা জয় করে ইতিহাস গড়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত