চ্যাম্পিয়ন কন্যাদের জন্য মাসিক ভাতা ও প্রশিক্ষণ

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৬, ১৬:২৭

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের অনূর্ধ্ব ১৬ জাতীয় নারী ফুটবল দলকে মাসিক ভাতা ও প্রশিক্ষণ দেবে বাফুফে।  শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দলটির খেলোয়াড়রা পরবর্তী পর্বের জন্য প্রশিক্ষণে যোগদানের মধ্যেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। তবে বাফুফে টাকার অঙ্ক না প্রকাশ না করলেও জানায় যে এটা হবে ছেলেদের চেয়েও বেশি।

নারী দলটি এ মাসে ঢাকায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের বাছাইয়ে ‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে আগামী বছরের সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। এতে তাদের প্রতিপক্ষ হিসেবে আছে জাপান, অস্ট্রেলিয়া, চীন, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, লাওস ও স্বাগতিক থাইল্যান্ডের মতো কঠিন দলগুলো। এ পর্বের শীর্ষ তিন দল পাবে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলার যোগ্যতা।

যদিও ঈদের আগে এই দলটির সদস্যদের বাড়ি পৌঁছানোর ক্ষেত্রে বিড়ম্বনার জন্য দেশজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েছিল বাফুফে। এর থেকে শিক্ষা নিয়ে সতর্ক হল বাফুফে।

কাজী সালাউদ্দিন জানান, ক্যাম্পে আপাতত ২৩ ফুটবলার থাকলেও এএফসির নিয়ম অনুযায়ী মোট ২৮ জনকে রেজিস্ট্রেশন করিয়ে রেখেছে বাফুফে। শিগগিরই আরো ৫ ফুটবলার ক্যাম্পে যোগ দেবেন। কোচিং স্টাফে যুক্ত হবেন একজন করে ফিজিক্যাল ট্রেনার, ফিজিও থেরাপিস্ট এবং গোলরক্ষক কোচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত