তাসলিমার পিতাকে মারধর, হুমকিদাতা শিক্ষক বরখাস্ত

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৬, ২০:২৬

জাগরণীয়া ডেস্ক

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ বিদ্যালয় থেকে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল টিমের ৯ ফুটবলারকে টিসি দেয়ার হুমকি দেয়ার পর গ্রুপ চ্যাম্পিয়ন দলের সদস্য তাসলিমার বাবা সবুজ মিয়াকে (৪০) মারধর করেছেন কলসিন্দুর হাই স্কুলের শরীরচর্চা শিক্ষক জুবেদ তালুকদার ও তার সহযোগীরা। বুধবার রাতে জেলার ধোবাউড়ার কলসিন্দুর বাজারের মহিলা মার্কেটে এ ঘটনা ঘটে। এই ঘটনায় সেই শিক্ষক জুবেদ আলী তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।  এছাড়াও ফুটবলারদের হুমকি দেওয়ার ঘটনায় জুবেদ আলীকে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। আলোচিত এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসে এ সিদ্ধান্ত নেয়। বৈঠকের পর বিষয়টি জানিয়েছেন বিদ্যালয়ের অধ্যক্ষ জালাল উদ্দিন।

তাসলিমার বাবা সবুজ মিয়া সাংবাদিকদের বলেন, "বুধবার বিকেলে কলসিন্দুর হাই স্কুলের শরীর চর্চা শিক্ষক জুবেদ তালুকদার অনূর্ধ-১৬ নারী ফুটবল জাতীয় দলের ৯ খেলোয়াড় এবং তাদের অভিভাবকদের নিয়ে সভা করেন। সভায় জুবেদ তালুকদার ১৭ সেপ্টেম্বর ঢাকায় সংবর্ধনা অনুষ্ঠানে যেতে নিষেধ করেন এবং স্কুল টিমের হয়ে খেলতে বলেন। উপস্থিত অভিভাবক ও খেলোয়াড়রা তার এই কথার বিপরীতে কথা বলায় ক্ষিপ্ত হয়ে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন জুবেদ। ওই শিক্ষক বলেন, 'বন্ড সই দিয়ে আপনাদের মেয়েদের নিয়ে যান। ওরা আর কোনদিন স্কুলে পড়া তো দূরের কথা, নাম নিলেই ওদের জুতাপেটা করে দাঁত ভেঙে দেওয়া হবে'।"

সবুজ মিয়া জানান, এরপরে রাত ৯টায় কলসিন্দুর বাজারে মহিলা মার্কেটে জুবেদ তালুকদার ও তার সহযোগীরা তাকে কিল ঘুষি মারেন এবং লাঠিপেটা করেন। ওই সময় তাকে হত্যার হুমকিও দেওয়া হয় বলে জানান সবুজ মিয়া।

তাসলিমার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এই ন্যাক্কারজনক ঘটনার বিচার দাবি করেন এবং অভিযুক্তদের বিচার দাবি করেন।

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাছ উদ্দিন ভু্ষ্ণা সাংবাদিকদের বলেন, ধোবাউড়া থানার ওসিকে দ্রুত ঘটনাস্থলে পৌছে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলম জানান, এসআই মাহমুদুল হাসানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে অভিযুক্তদের কাউকেই সেখানে পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার ঢাকা থেকে ধোবাউড়াগামী একটি লোকাল বাসে বাংলাদেশের নারী ফুটবলে ইতিহাস সৃষ্টিকারী এই বাংলার বাঘিনীদের। যাত্রা পথে বিভিন্ন স্থানে কটূক্তি আর অশ্লীল বাক্য শুনতে হয় তাঁদের। কেউ কেউ তাদের পাশে দাঁড়ালে তাদেরও শুনতে হয় বাজে কথা। যখন এ নিয়ে সারাদেশে তোলপাড় তখন তাসলিমার বাবার উপর আক্রমনকে আরো একটি ন্যাক্কারজনক ঘটনা বলে মনে করছেন কলসিন্দুর গ্রামের বাসিন্দারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত